South east bank ad

এবার ২৪ এসপি বদলি

 প্রকাশ: ১৮ জুলাই ২০২৩, ০১:১৩ অপরাহ্ন   |   পুলিশ

এবার ২৪ এসপি বদলি
১৬ ডিআইজি এবং ৩৫ অতিরিক্ত ডিআইজির কর্মস্থল পরিবর্তনের পর এবার ২৪ জন পুলিশ সুপারকে (এসপি) বদলি করা হয়েছে। সোমবার (১৭ জুলাই) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুটি পৃথক প্রজ্ঞাপনে বদলি আদেশ দেয়া হয়।

প্রজ্ঞাপনে বিভিন্ন জেলা ছাড়াও, পুলিশ সদর দপ্তর, পুলিশের বিশেষ শাখা (এসবি) , সিআইডি, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি), ট্যুরিস্ট পুলিশে কর্মরত কর্মকর্তারা রয়েছেন। মুক্তা ধরকে খাগড়াছড়িতে পাঠানোর পাশাপাশি খাগড়াছড়ির এসপি নাইমুল হককে টুরিস্ট পুলিশে পাঠানো হয়েছে। পুলিশের বিশেষ শাখার (এসবি) আজিম উল আহসানকে ঝিনাইদহে, পুলিশ সদর দপ্তরের মনজুর রহমানকে মৌলভীবাজারে, ট্যুরিস্ট পুলিশের সৈকত শাহীনকে বান্দরবানে এসপি করে পাঠানো হয়েছে। বান্দরবানের এসপি তারিকুল ইসলামকে নাটোরে বদলি করা হয়েছে, নাটোরের সাইফুর রহমানকে রাজশাহীতে, ডিএমপি’র উত্তম প্রসাদ পাঠককে ঠাকুরগাঁওয়ে, এসবির জিএম আবুল কালাম আজাদকে রাজবাড়িতে, ডিএমপির আবুল হাসনাত খানকে বাগেরহাটে, ডিএমপির মোহাম্মদ তারেক বিন রশিদকে লক্ষ্মীপুরে এসপি করে পাঠানো হয়েছে।

এদিকে শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামানকে জামালপুরের এসপি করে পাঠানো হয়েছে। তাকে ইতোপূর্বে নওগাঁয় বদলি করা হয়েছে। সেই বদলির আদেশ বাতিল করা হয়েছে সোমবারের প্রজ্ঞাপনে। নওগাঁর পুলিশ সুপার রাশিদুল হককে ট্যুরিস্ট পুলিশ সুপার হিসাবে ইতোপূর্বে বদলির আদেশও বাতিল করা হয়েছে। ফলে রাশিদুল নওগাঁতেই থাকছেন।

এর বাইরে ঝিনাইদহের মোহাম্মদ আশিকুর রহমানকে এসবিতে, মৌলভীবাজারের মোহাম্মদ জাকারিয়াকে হাইওয়ে পুলিশে, রাজশাহীর এবিএম মাসুদ হোসেনকে ডিএমপিতে, ঠাকুরগাঁওয়ের মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনকে সিআইডিতে, রাজবাড়ীর এম এম শাকিলুজ্জামানকে খুলনা মহানগর পুলিশে, জামালপুরের নাছির উদ্দিনকে সিলেট রেঞ্জ ডিআইজি অফিসে, বাগেরহাটের কে এম আরিফুল হককে রাজশাহী মহানগর পুলিশে, লক্ষ্মীপুরের মাহফুজ্জামান আশরাফকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) বদলি করা হয়েছে।

পিবিআই’র শেখ জাহিদুল ইসলামকে এসবিতে, পুলিশ অধিদপ্তরের মোছা. শামিমা আক্তারকে স্পেশাল সিকিউরিটি অ্যান্ড প্রটেকশন ব্যাটালিয়ন (এসপিবিএন), পুলিশ স্টাফ কলেজের এসপি হিসাবে সদ্য পদোন্নতি প্রাপ্ত সরকার ওমর ফারুককে রাজশাহী মহানগরে এবং পুলিশ সদর দপ্তরের তাহিয়াত আহমেদ চৌধুরীকে সিলেট মহানগরে বদলি করা হয়েছে।
BBS cable ad