South east bank ad

বৈষম্যবিরোধী আন্দোলনে সৃষ্ট জন-আকাঙ্ক্ষা বাস্তবায়নে পুলিশ প্রতিশ্রুতিবদ্ধ

 প্রকাশ: ১৪ অক্টোবর ২০২৪, ১২:৩২ অপরাহ্ন   |   পুলিশ

বৈষম্যবিরোধী আন্দোলনে সৃষ্ট জন-আকাঙ্ক্ষা বাস্তবায়নে পুলিশ প্রতিশ্রুতিবদ্ধ

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে সৃষ্ট জন-আকাঙ্ক্ষা বাস্তবায়নে বাংলাদেশ পুলিশ প্রতিশ্রুতিবদ্ধ। রোববার পুলিশ হেডকোয়ার্টার্স থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা বলা হয়েছে।

বিবৃতিতে জানানো হয়, বৈষম্যবিরোধী আন্দোলন দমাতে ছাত্র-জনতাকে নির্মমভাবে হত্যার উদ্দেশ্যে হামলাকারী, হত্যার ইন্ধনদাতা ও নির্দেশদাতাদের বিরুদ্ধে ১ হাজার ৬৯৫টি মামলা করা হয়েছে। চলতি অক্টোবর মাসে ৭৪ জন হাই প্রোফাইলসহ ৩ হাজার ১৯৫ জনকে গ্রেফতার করা হয়েছে। এসব গ্রেফতারি সুনির্দিষ্ট তথ্য-প্রমাণের ভিত্তিতে কার্যকর করা হয়েছে এবং এই অভিযান চলমান থাকবে।

এছাড়া রাজনৈতিক দলের ছত্রছায়ায় যারা চাঁদাবাজি, টেন্ডারবাজি এবং সন্ত্রাসী কার্যক্রমে লিপ্ত ছিলেন, তাদের বিরুদ্ধেও মামলা ও গ্রেফতারসহ আইনি পদক্ষেপ নেয়া হয়েছে।

বিবৃতিতে পুলিশ জানায়, বৈষম্যবিরোধী আন্দোলনের সঙ্গে সংশ্লিষ্ট ছাত্র-জনতা এবং সাধারণ জনগণের শঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। পুলিশের সেবা হবে হয়রানি মুক্ত এবং জনবান্ধব। কেউ যেন অযথা হয়রানির শিকার না হয় বাংলাদেশ পুলিশ সেটা নিশ্চিত করবে।

বৈষম্যহীন সমাজ গঠন এবং মানুষের সব অধিকার নিশ্চিতে বৈষম্যবিরোধী আন্দোলন এক যুগান্তকারী মাইলফলক যা সবার জন্য অমিত সম্ভাবনার দ্বার উন্মোচন করেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ অগ্রযাত্রায় ছাত্র-জনতা ও আপামর জনসাধারণের সঙ্গে কাঙ্ক্ষিত বাংলাদেশ গঠনে পুলিশ নিত্য সারথি হয়ে কাজ করতে বদ্ধপরিকর।

BBS cable ad