South east bank ad

একযোগে ৪০ কর কমিশনারকে বদলি

 প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন   |   মন্ত্রণালয়

একযোগে ৪০ কর কমিশনারকে বদলি
জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কেন্দ্রীয় গোয়েন্দা সেল (সিআইসি) থেকে শুরু করে একযোগে দেশের ৪০ জন কর কমিশনারকে বদলি করা হয়েছে, যা সংস্থাটির ইতিহাসে বিরল।

প্রত্যেককে তাদের বর্তমান কর অঞ্চল বা কর অনুবিভাগ থেকে সরিয়ে এনবিআরের বিভিন্ন দফতরে বদলি করা হয়েছে।

বুধবার এক আদেশে এ তথ্য অবহিত করেছে এনবিআর।

সিআইসির মহাপরিচালক খাইরুল ইসলামকে বৃহৎ করদাতা ইউনিটে বদলি করে তার স্থলে বসানো হয়েছে ঢাকার কর অঞ্চল-১৫ এর কমিশনার আহসান হাবিবকে।

কর অঞ্চল-৪ এর কমিশনার লুৎফুল আজীমকে কর অঞ্চল-১ এ; কর অঞ্চল-৭ এর কমিশনার রওনক আফরোজকে বিসিএস (কর) একাডেমির মহাপরিচালক পদে; বিসিএস (কর) একাডেমির মহাপরিচালক ইখতিয়ারউদ্দিন মোহাম্মদ মামুনকে কর অঞ্চল-৬ এর কমিশনার; খুলনা কর পরিদর্শী রেঞ্জের মুন্সী হারুনুর রশীদকে উৎসে কর ব্যবস্থাপনা ইউনিটে; ঢাকা কর পরিদর্শী রেঞ্জের গণেশ চন্দ্র মন্ডলকে কেন্দ্রীয় জরিপ অঞ্চলে দেওয়া হয়েছে।

নারায়ণগঞ্জের কর পরিদর্শী রেঞ্জের শব্বির আহমেদকে ঢাকার কর অঞ্চল-১৫ এর কমিশনার; ঢাকার কর অঞ্চল-১ এর কমিশনার এ কে এম হাসানুজ্জামানকে ঢাকার কর আপিল অঞ্চল-১ এর কমিশনার; ঢাকা কর পরিদর্শন পরিদফতরের মহাপরিচালক সিরাজুল করিমকে ঢাকার কর অঞ্চল-৮ এর কমিশনার করা হয়েছে। নারায়ণগঞ্জের কর কমিশনার শারমিন ফেরদৌসীকে ঢাকার কর অঞ্চল-১১; ঢাকার কর অঞ্চল-৩ এর কমিশনার কাজী লতিফুর রহমানকে কর অঞ্চল-৯ এ বদলি করা হয়েছে।

এছাড়া বরিশালের কর কমিশনার সারোয়ার হোসেন চৌধুরীকে খুলনা কর আপিল অঞ্চলের কমিশনার; খুলনা কর আপিল অঞ্চলের কমিশনার আবুল বাশার আকনকে ঢাকার কর অঞ্চল-২৪ এর কমিশনার করা হয়েছে।
BBS cable ad