South east bank ad

পদোন্নতি চান ২৫ ক্যাডারের ১৯৪ কর্মকর্তা

 প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন   |   মন্ত্রণালয়

পদোন্নতি চান ২৫ ক্যাডারের ১৯৪ কর্মকর্তা

যুগ্মসচিব পদে পদোন্নতি চান প্রশাসন ক্যাডার ছাড়া বাকি ২৫ ক্যাডারের ১৯৪ জন ‘বঞ্চিত’ কর্মকর্তা।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনের সঙ্গে সাক্ষাৎ করেন এসব কর্মকর্তা।

কর্মকর্তারা জানান, প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের দফায় দফায় পদোন্নতি দেওয়া হলেও তাদের শুধু আশ্বাস দেওয়া হয়েছে। পদোন্নতি নিয়ে নানা টালবাহানা করছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব নুরুল আমিন বলেন, আমরা বিসিএস ১৩ থেকে ২২তম ব্যাচের প্রশাসন ক্যাডার ছাড়া অন্য ২৫ ক্যাডারের ১৯৪ জন বঞ্চিত উপ-সচিব। আমাদের সঙ্গে যারা উপ-সচিব হয়েছিলেন তারা অনেকেই যুগ্মসচিব ও অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়েছেন। আমরা জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে একাধিক মিটিং করেছি। আমাদের পদোন্নতির যৌক্তিকতা বুঝিয়েছি তারাও রাজি হয়েছেন। সব প্রস্তুত থাকলেও এসএসবি সভা ডাকা নিয়ে টালবাহানা করছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

অর্থ বিভাগের উপ-সচিব জাহিদ হোসেন বলেন, আমরা জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের কাছে গেছি, তাকে সবকিছু বলেছি। তিনি তখন বললেন, এসএসবির সভাপতি মন্ত্রিপরিষদ সচিব। যদি তারিখ দেন তবে আমি সেদিন মিটিং আয়োজন করব।

তিনি বলেন, পরে আমরা মন্ত্রিপরিষদ সচিবের কাছে যাই। তিনি বলেন- জনপ্রশাসন সচিব সময় চাইলেই আমি সময় দেবো। আমরা এটা যখন আজ আবার জনপ্রশাসন সচিবকে বললাম, তিনি জানালেন, তোমরা তো সিস্টেমই জানো না। আমরা আবার মন্ত্রিপরিষদ সচিবকে এটা বললে তিনি বলেন, আমি যেটা বলেছি সেটাইতো নিয়ম। আমিতো জানি না তিনি রেডি কি না। তিনি সময় চাইলেই আমি সময় দেবো।

তিনি আরো বলেন, মন্ত্রিপরিষদ সচিব স্যার আমাদের পরামর্শ দিয়েছেন, তোমাদের বিষয়গুলো নিয়ে আবার জনপ্রশাসন সচিবের সঙ্গে কথা বলবো। তাকে বুঝিয়ে বলবো। আমি রেডি আছি সময় দেওয়ার জন্য, উনি সময় চাইলেই দেওয়া হবে।

BBS cable ad