South east bank ad

বিধিনিষেধ অমান্য করায় রাজধানীতে গ্রেফতার ৩৪৫

 প্রকাশ: ০২ অগাস্ট ২০২১, ১০:৫৯ অপরাহ্ন   |   মেট্রোপলিটন পুলিশ

বিধিনিষেধ অমান্য করায় রাজধানীতে গ্রেফতার ৩৪৫
করোনাভাইরাসের সংক্রমণ রোধে দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধ নিশ্চিতে ১১তম দিনে সরকারি নির্দেশনা অমান্য করে অকারণে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হয়েছেন আরও ৩৪৫ জন। এ সময় ১৩৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক লাখ ৮৯ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও ট্রাফিক বিভাগ ৩৬৬টি গাড়ির বিরুদ্ধে মামলা করে জরিমানা করেছে আট লাখ ২৪ হাজার ৫০০ টাকা। কঠোর বিধিনিষেধের প্রথম দশ দিনে রাজধানীতে মোট গ্রেফতার হয়েছেন চার হাজার ৬৫৩ জন।

সোমবার (২ আগস্ট) এসব তথ্য জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

তিনি বলেন, লকডাউনের ১১তম দিনে সকাল থেকে ডিএমপির আটটি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ৩৪৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

লকডাউনে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ৩৬৬টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করেছে আট লাখ ২৪ হাজার ৫০০ টাকা।

তিনি আরও বলেন, সরকার করোনার সংক্রমণ রোধে দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধ নিশ্চিতে বৃষ্টি উপেক্ষা করে ১১তম দিনেও রাজধানীজুড়ে সক্রিয় ছিল আইনশৃঙ্খলা বাহিনী। রাজধানীতে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ায় এবং লকডাউনেও প্রতিষ্ঠান খোলা রাখায় ১৩৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এক লাখ ৮৯ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।
BBS cable ad

মেট্রোপলিটন পুলিশ এর আরও খবর: