South east bank ad

সিএমপির দক্ষিণ বিভাগের পুলিশ সদস্যদের শরীরে ‘বডি ওর্ন ক্যামেরা’ কার্যক্রমের উদ্বোধন

 প্রকাশ: ২৬ জুলাই ২০২১, ১০:৩৭ অপরাহ্ন   |   মেট্রোপলিটন পুলিশ

সিএমপির দক্ষিণ বিভাগের পুলিশ সদস্যদের শরীরে ‘বডি ওর্ন ক্যামেরা’ কার্যক্রমের উদ্বোধন
আজ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ বিভাগ) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার) পুলিশ সদস্যদের শরীরে ‘বডি ওর্ন ক্যামেরা’ কার্যক্রমের উদ্বোধন করেন।

পরীক্ষামূলকভাবে মাঠ পর্যায়ে এই কার্যক্রম শুরু করা হয়েছে। এসব ক্যামেরা ভ্রাম্যমাণ সিসিটিভির মতো কাজ করবে। পুলিশের চোখ এড়িয়ে গেলেও এই ক্যামেরা সবকিছু রেকর্ড করে রাখবে। এই ক্যামেরা অডিও, ভিডিও এবং ছবি ক্যাপচার করা যায়। জিপিএস প্রযুক্তির মাধ্যমে যে কোনো স্থানে বসেই সবকিছু তদারকি করা সম্ভব। ফলে অপরাধ নিয়ন্ত্রণ প্রক্রিয়া দ্রুততর হবে। পরে যা দেখে তদন্ত কাজ সম্পন্ন করা যাবে।এই উদ্যোগ ডিজিটালাইজেশনের পথে সিএমপিকে আরো এক ধাপ এগিয়ে নিবে।

পুলিশের কাজে স্বচ্ছতা, দক্ষতা ও জবাবদিহিতা আনয়নের লক্ষ্যে এ উদ্যোগ। সিএমপিতে ট্রাফিকের পাশাপাশি অপবাধ দমন ও আইন-শৃংখলা রক্ষায় দায়িত্বরত পুলিশ সদস্যদেরকে এ ক্যামেরা দেয়া হয়েছে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ আমিনুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার (কতোয়ালী জোন ) মোঃ মূজাহিদুল ইসলাম ,অফিসার ইনচার্জ কতোয়ালী থানা মোঃ নেজাম উদ্দিন সহ বিভিন্ন স্তরের পুলিশ সদস্যগণ।
BBS cable ad

মেট্রোপলিটন পুলিশ এর আরও খবর: