South east bank ad

লকডাউন বাস্তবায়নে নগরবাসীকে উদ্বুদ্ধ করতে মসজিদে বিএমপি কমিশনারের সচেতনতামূলক বক্তব্য

 প্রকাশ: ০৩ জুলাই ২০২১, ০২:০০ পূর্বাহ্ন   |   মেট্রোপলিটন পুলিশ

লকডাউন বাস্তবায়নে নগরবাসীকে উদ্বুদ্ধ করতে  মসজিদে বিএমপি কমিশনারের সচেতনতামূলক বক্তব্য
  বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান বিপিএম-বার বলেছেন, আমরা যদি নিয়মিতভাবে মাস্ক পরিধান না করে অন্যের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলি, তবে এজন্য আমাদের কাল কেয়ামতে মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে জবাবদিহিতা করতে হবে। আর আমরা যদি অন্যকে সুরক্ষিত রাখার নিয়তে নিয়মিতভাবে মাস্ক পরিধান করি, স্বাস্থ্যবিধি মেনে চলি, তবে নিশ্চয়ই এটি একটি পুণ্য হিসেবে গণ্য হবে।দেশ ও জাতিকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষিত রাখার নিয়তে স্বাস্থ্যবিধি মেনে অদৃশ্য শত্রুর মোকাবিলা করা প্রতিটি মানুষ এক একজন মুক্তিযোদ্ধা।  শুক্রবার (০২ জুলাই) বরিশাল নগরের চকবাজারস্থ ঐতিহ্যবাহী জামে এবাদুল্লাহ মসজিদে জুম্মার নামাজের খুতবা পাঠের আগে স্বাস্থ্যবিধি পালন ও লকডাউন বাস্তবায়নে নগরবাসীকে উদ্বুদ্ধ করতে সচেতনতামূলক বক্তব্য দেওয়ার সময় তিনি এ কথা বলেন।


তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাস এর সংক্রমণ থেকে দেশ ও জাতিকে সুরক্ষিত রাখতে স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই। এই মুহূর্তে মাস্কই হলো আমাদের কাছে প্রথম ও প্রধান ভ্যাকসিন। তাই আমরা যদি মাস্ক পরাকে আমাদের অভ্যাসে পরিণত করি, আমরা যদি নিয়মিতভাবে কোনো কিছু স্পর্শ করার আগে ও পরে হ্যান্ড স্যানিটাইজড করি, সামাজিক দূরত্ব বজায় রাখি তাহলে করোনার ভয়াল ছোবল থেকে আমরা দেশ ও জাতিকে  অনেকাংশেই সুরক্ষিত রাখতে পারবো।  

এ সময় তিনি সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে অতি জরুরি প্রয়োজন ছাড়া জনগণকে ঘরে থাকার আহ্বান জানানোর পাশাপাশি পুলিশি সেবাকে জনগণের দোরগোঁড়ায় পৌঁছে দিতে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কর্তৃক গৃহীত নানামুখী পদক্ষেপ যেমন- বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন, ওপেন হাউজ ডে সহ সব কর্মকাণ্ডে জনগণকে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।  

উল্লেখ্য যে, বিএমপির সব ঊর্ধ্বতন কর্মকর্তা সহ বিভিন্ন পদ-পদবির পুলিশ সদস্যরা শুক্রবার বরিশাল মেট্রোপলিটন এলাকার ৩৭০টি মসজিদে জুম্মার নামাজের খুতবা পাঠের আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক ঘোষিত স্বাস্থ্যবিধি পালন ও লকডাউন বাস্তবায়নে নগরবাসীকে উদ্বুদ্ধ করতে সচেতনতামূলক বক্তব্য রাখেন।

BBS cable ad

মেট্রোপলিটন পুলিশ এর আরও খবর: