South east bank ad

যিনি স্বাস্থ্যবিধি মানেন না তিনি সমাজ ও রাষ্ট্রের জন্য ক্ষতিকর: বললেন বিএমপি কমিশনার

 প্রকাশ: ৩০ জুন ২০২১, ০২:১৪ পূর্বাহ্ন   |   মেট্রোপলিটন পুলিশ

যিনি স্বাস্থ্যবিধি মানেন না তিনি সমাজ ও রাষ্ট্রের জন্য ক্ষতিকর: বললেন বিএমপি কমিশনার

আজ ২৯ জুন বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানা কর্তৃক করোনা সংক্রমণ প্রতিরোধে সচেতনতামূলক র‍্যালী ও প্রচার অভিযান অনুষ্ঠিত হয় । বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার  এর নেতৃত্বে  বর্ণাঢ্য এই র‍্যালী ও মোটরযান মহড়া নগরীর জেলাস্কুল মোড় থেকে শুরু হয়ে জেলখানা মোড় , নতুন বাজার, বটতলা  ও বাংলা বাজার হয়ে শহরতলী প্রদক্ষিণ করে শেষ হয়। 
র‍্যালীর শুরুতে পুলিশ কমিশনার নগরবাসীর উদ্দেশ্য বলেন, আমাদের জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা বেশ কিছু দিন ধরে আশঙ্কা করেছিলেন দক্ষিণাঞ্চল ও বাংলাদেশের বিভিন্ন জেলায় করোনা সংক্রমণের যে হার আমরা দেখছি এবং প্রতিদিনই মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে তা অত্যন্ত উদ্বেগ ও উৎকন্ঠার বিষয়, যা আমরা পার্শ্ববর্তী দেশ ভারতে দেখেছিলাম যে করোনার এবারের ঢেউ সেখানে কিভাবে আছড়ে পড়েছিল,সেখানে জনমানুষের জীবন কীভাবে বিপন্ন হয়েছিল। 
সেই একই ধরনের লক্ষণ আমরাও দেখতে পাচ্ছি এবং এই প্রেক্ষিতে জনসাধারণের সচেতনতার মধ্যে দিয়ে আমরা যদি স্বাস্থ্যবিধি অক্ষরে অক্ষরে পালন করতে না পারি, সরকার যে বিধি নিষেধ গুলো দিয়েছেন সেগুলো যদি মেনে না চলতে পারি,মাস্ক সঠিক নিয়মে না পরি এবং স্বাস্থ্যবিধি মেনে না চলি, তাহলে একটি ভয়াবহ পরিস্থিতির কথা  জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ও অন্যান্য বিশেষজ্ঞরা বলছেন।
তিনি আরও বলেন, আজকে এই র‍্যালীর মাধ্যমে আমরা বলতে চাই, বরিশালের জনসাধারণ অতি জরুরী প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে আসবেন না, লকডাউনের অর্থ হলো ঘরে থাকা বাইরে বের না হওয়া, স্বাস্থ্যগত জরুরী কেনাকেটা ছাড়া কেউ বাইরে আসবেন না, যে যার অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে,  যেন আমাদের কোন সন্তানেরা অহেতুক অকারণে ঘরের বাইরে বের হয়ে নিজের পাশাপাশি অন্যদের ঝুঁকিতে না ফেলে। ঘরের বাইরে আসলে মাস্ক পরা অবধারিত।  তাই সকলকে সঠিক নিয়মে মাস্ক পড়ে বাইরে আসার জন্য আহ্বান করছি।
আমরা বরিশালবাসীর নিরাপত্তার জন্য স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রশাসনিক সমন্বয়ের মাধ্যমে আমরা বরিশালকে সুরক্ষিত রেখে করোনা মুক্ত রাখতে চাই, যেন আমাদের বরিশালের সকল জনসাধারণ সুস্থ ও ভালো থাকেন। কেউ যদি সরকার ঘোষিত স্বাস্থ্য সুরক্ষা বিধির নির্দেশনা অগ্রাহ্য করে, আমাদের সহযোগী সংস্থার সহায়তায় কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 
এ-সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি সদর-দপ্তর  প্রলয় চিসিম,  অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন মোঃ এনামুল হক, উপ-পুলিশ কমিশনার সদর-দপ্তর বিএমপি  মোঃ নজরুল হোসেন, বিএমপি উপ-পুলিশ কমিশনার ট্রাফিক বিএমপি মোহাম্মদ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার বিএমপি গোয়েন্দা এন্ড উত্তর মোঃ মনজুর রহমান পিপিএম বার,অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদরদপ্তর  বিএমপি মোঃ রেজাউল করিম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি  রুনা লায়লা , অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার দক্ষিণ বিএমপি মোঃ ফজলুল করিম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোয়েন্দা বিএমপি শেখ মোহাম্মদ সেলিম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার  পিএমটি এন্ড ফোর্স  বিএমপি মোঃ ফারুক হোসেন , অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ট্রাফিক অতিঃ দাঃ ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন (বিএমপি) মোঃ রাসেলসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ সহ অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।
BBS cable ad

মেট্রোপলিটন পুলিশ এর আরও খবর: