South east bank ad

মোটর সাইকেলে চালক ছাড়া অন্য আরোহী বহন করা যাবে না: ডিএমপি

 প্রকাশ: ২৯ জুন ২০২১, ০৩:৩৩ পূর্বাহ্ন   |   মেট্রোপলিটন পুলিশ

মোটর সাইকেলে চালক ছাড়া অন্য আরোহী বহন করা যাবে না: ডিএমপি


করোনাভাইরাসের বিস্তার রোধের লকডাউনে মোটর সাইকেলে চালক ছাড়া অন্য আরোহী বহন করা যাবে না বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ। জরুরি প্রয়োজনে কারও বের হতে হলে স্বাস্থ্যবিধি মেনে রিকশায় যাতায়াতের অনুরোধ করেছে ঢাকা মহানগর পুলিশ। ১ জুলাইয়ের আগ পর্যন্ত লকডাউনে গণপরিবহন বন্ধ থাকলেও রিকশা চলাচলের অনুমতি রয়েছে। ব্যক্তিগত গাড়ি ব্যবহারেও কোনো বিধি-নিষেধ নেই। সীমিত পরিসরের লকডাউনে সব শপিংমল, মার্কেট, পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র রয়েছে। ১ জুলাই থেকে যে কঠোর লকডাউন আসছে, তাতে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়ার ক্ষেত্রেও বিধি-নিষেধ থাকছে বলে মন্ত্রিপরিষদ সচিব জানিয়েছেন।

কঠোর বিধি-নিষেধ আরোপের আগে সীমিত পরিসরে লকডাউন শুরুর পর সোমবার ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “লক্ষ্য করা যাচ্ছে যে, লকডাউনের মধ্যে মোটরসাইকেলে চালকের সাথে পরিচিত ব্যক্তি রাইড শেয়ার করছে। অথবা কেউ কেউ পেশাগত কারণেও রাইড শেয়ার করছে। যার ফলে একই ব্যবহৃত হেলমেট বারবার বিভিন্ন মানুষজন ব্যবহার করছে। এতে করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি বাড়ছে।”

যানজটের নগরী ঢাকায় মোটর বাইকে রাইড শেয়ার দ্রুত জনপ্রিয় হয়ে উঠেছে। লকডাউনে গণপরিবহন বন্ধের মধ্যে অনেকে যাতায়াতের জন্য মোটর সাইকেলে যাত্রী হয়ে উঠছেন।




BBS cable ad

মেট্রোপলিটন পুলিশ এর আরও খবর: