South east bank ad

বিভিন্ন অজুহাত দেখিয়ে রাস্তায় বের হতে দেয়া হবে না : ডিএমপি কমিশনার

 প্রকাশ: ২৬ জুন ২০২১, ০৩:৫০ অপরাহ্ন   |   মেট্রোপলিটন পুলিশ

বিভিন্ন অজুহাত দেখিয়ে রাস্তায় বের  হতে দেয়া হবে না : ডিএমপি কমিশনার


 সোমবার থেকে আগামী সাত দিন পর্যন্ত সারা দেশে কঠোর লকডাউন জারি করেছে সরকার। পুলিশ কাউকেই লকডাউন ও স্বাস্থ্যবিধি লঙ্ঘনে ছাড় দেবে না বলে গতকাল শুক্রবার রাতে গণমাধ্যমকে  জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। প্রত্যকে মোড়ে মোড়ে থাকবে পুলিশের কড়া চেকপোস্ট। কারণ দর্শানো ছাড়া চেকপোস্ট পার হয়ে কেউ যেতে পারবে না। করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণ করতে এবার কঠোর ভূমিকায় মাঠে থেকে কাজ করবে পুলিশ।




ডিএমপি কমিশনার বলেন, গত লকডাউন চলাকালে অনেকেই বিভিন্ন অজুহাত দেখিয়ে রাস্তায় বের হয়েছিলেন। কিন্তু এবার তা হতে দেয়া হবে না।

ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম আরও বলেন, ‘বিনা কারণে কেউ রাস্তায় বের হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পর বাসায় পাঠানো হবে।’

এর আগে ২৮ জুন থেকে ৪ জুলাই পর্যন্ত কঠোর লকডাউন ঘোষণা করে সরকার। 
তথ্য অধিদপ্তরের এক প্রজ্ঞাপনে বলা হয়, সোমবার থেকে জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি, বেসরকারি অফিস বন্ধ থাকবে। জরুরি পণ্যবাহী যান ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে ব্যবহৃত যানবাহন চলাচল করতে পারবে।’

তিনি আরও বলেন, ‘জরুরি কারণ ছাড়া বাড়ির বাইরে কেউ বের হতে পারবেন না। গণমাধ্যম লকডাউনের আওতা বহির্ভূত থাকবে।’

তবে কঠোর লকডাউনের বিষয়ে আরও বিস্তারিত তুলে ধরে শনিবার (২৬ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানান প্রধান তথ্য কর্মকর্তা।

BBS cable ad

মেট্রোপলিটন পুলিশ এর আরও খবর: