South east bank ad

ময়মনসিংহে বিসিক শিল্প নগরীকে গতিশীল করার উদ্যোগ

 প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৫ অপরাহ্ন   |   সারাদেশ

ময়মনসিংহে বিসিক শিল্প নগরীকে গতিশীল করার উদ্যোগ
মো. নজরুল ইসলাম, (ময়মনসিংহ ব্যুরো) :

উৎপাদন বান্ধব ময়মনসিংহ বিসিক শিল্প নগরী গড়ে তোলার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে হলে আশ্বাস দিয়েছেন ময়মনসিংহের জেলা  প্রশাসক মোহাম্মদ এনামুল হক।  তিনি বলেন ময়মনসিংহ বিসিক শিল্প নগরীর নানা সমস্য সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

১৬ সেপ্টেম্বর সকালে ময়মনসিংহ বিসিক শিল্প নগরী পরিদর্শন করে ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, বিসিকে প্লট বরাদ্দ নিয়ে যেসব শিল্প উদ্যোক্তা এখনো শিল্পকারখানা স্থাপন করেনি তাদের দ্রুত শিল্প কারখানা স্থাপনের আহবান জানান। তা ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে প্রয়োজনে প্লট বরাদ্দ বাতি করা হবে।

ময়মনসিংহ বিসিক শিল্প নগরীর শিল্প উদ্যোক্তারা যারা কনোনাকালে ক্ষতিগ্রস্থ হয়েছেন তাদের প্রণোদনা দেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া  হবে।

মোহাম্মদ এনামুল হক বলেন, বিসিকের ভিত্তি আরো জোড়ালো করতে কিছু কার্যক্রম গ্রহন করা হবে। নিয়মিত সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বিসিক পরিদর্শ করবেন। যে সব কারখানায় সমস্যা রয়েছে তা সামাধন করে কার্যক্ষম করা হবে। অবকাঠামোগত সমস্যা  দূর করা হবে। বিসিকে জলাবদ্ধতা ও পানি নিষ্কাশন সমস্যা দূরীকরণের সিটি কর্পোরেশেনের সাথে আলোচনাক্রমে উন্নত ড্রেনেজ ব্যবস্থা গড়ে তোলার পদক্ষেপ নেয়া  হবে।

এসময়ে উপস্থিত ছিলেন ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম, ময়মনসিংহ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সিনিয়র সহ সভাপতি শংকর সাহা, ময়মনসিংহ মেট্রোপলিটন চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহ সভাপতি মোঃ ইমরান ওমর, বিসিক ডিজিএম মোঃ আব্দুস ছালাম, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মিহির সরকার, শিল্প নগরী কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম, নাসিবের সভাপতি নূরুল আলম সহ প্রমূখ।
BBS cable ad