South east bank ad

আছিয়া টিকা দিতে গিয়ে জানতে পারল তিনি মৃত

 প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৬ অপরাহ্ন   |   সারাদেশ

আছিয়া টিকা দিতে গিয়ে জানতে পারল তিনি  মৃত
আব্দুল্লাহ আল ফাহাদ, (ত্রিশাল) :

ময়মনসিংহ ত্রিশালে একজন জীবিত মহিলাকে জাতীয় পরিচয় পত্র থেকে নাম কর্তন করে মৃত্যূ দেখানো   হয়েছে ।

জানা যায় ত্রিশাল পৌরসভা ৬ নং ওয়ার্ডের বাসিন্দা মুস্তাফিজুর রহমানের স্ত্রী মোছাঃ আছিয়া আক্তার ২০০৮ সালে ভোটার হন । এরপর জাতীয় নির্বাচনসহ পৌরসভা নির্বাচনে ভোট প্রয়োগ করেন । একাধারে ৯ বছর জাতীয় পরিচয় পত্রের জীবিত ছিলেন। ২০২১ সালে পৌরসভা নির্বাচনে ভোট দেওয়ার জন্য কেন্দ্রে গেলে জানানো হয় ভোটার লিস্টে নাম নেই  । তখন মোছাঃ আছিয়া আক্তার  ধারণা ছিল কোনো কারণবশত নাম আসেনি । তাই সে ভোট দিতে পারেনি ।

এদিকে করোনার ভ্যাকসিন প্রথম ডোজ  টিকা দিতে গেলে ত্রিশাল স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসক জানান সার্বিয়ারে তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। হাসপাতাল থেকে ফিরে এসে মোছাঃ আছিয়া আক্তার   পৌরসভার গণ টিকা কর্মসূচিতে জাতীয় পরিচয় পত্রের ফটোকপি দেখিয়ে মোছাঃ আছিয়া আক্তার  টিকা নেন । 

 জাতীয় পরিচয় পত্র থেকে নাম বাদ পড়ায় বিষয়টি নির্বাচন অফিসে জানতে চাইলে জানানো হয় সে২০১৭ সালে মৃত্যু দেখিয়ে  জাতীয় পরিচয় পত্র থেকে নাম কর্তন  হয়েছে।

এরপর তার স্বামী মোস্তাফিজুর রহমান নির্বাচন অফিসে পুনরায় ভোটার হওয়ার জন্য আবেদন করেন। মোছাঃ আছিয়া আক্তার   জানান আমি দুই সন্তানের মা বেশ কয়েকটি নির্বাচনে ভোট দিয়েছি ।

আমার পরিবারের কেউ মারা যায়নি আমি এখনো বেঁচে আছি আমার নাম জাতীয় পরিচয় পত্র থেকে কেন কর্তন করা হয়েছে সেই ক্ষোভ প্রকাশ করেন।

 তার স্বামী মোস্তাফিজুর রহমান বলেন জাতীয় পরিচয় পত্র থেকে নামকর্তন করায় অনেক ঝামেলা সৃষ্টি হয়।  অনেক জায়গায় দৌড়াদৌড়ি করতে হয়েছে। আবার ভোটার আইডি কার্ড সংশোধনের জন্য নির্বাচন অফিসে দরখাস্ত জমা দিয়েছি।

ত্রিশাল নির্বাচন কর্মকর্তা ফারুক মিয়া জানান মোছাঃ আছিয়া আক্তার  কে ২০১৭ সাল থেকে মৃত্যু  দেখানো হচ্ছে। মনে হয় তথ্য সংগ্রহকারী  কোথাও ভুল করেছেন ।তার ভোটার আইডি কার্ড সংশোধনের জন্য একটি আবেদন করেছেন বিষয়টি সমাধান করা হবে।
BBS cable ad