South east bank ad

ভোক্তা অধিকার সংরক্ষণের অভিযানে জরিমানা

 প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৫ অপরাহ্ন   |   সারাদেশ

ভোক্তা অধিকার সংরক্ষণের অভিযানে জরিমানা
সাঈদ আহম্মেদ সাবাব, (শেরপুর) :

শেরপুরের শ্রীবরদীতে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে ৩ ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে জরিমানা আদায় করেছে। বুধবার বিকেলে উপজেলার ভায়াডাঙ্গা বাজারে অভিযান চালিয়ে অনুমোদনবিহীন রং দিয়ে তৈরী শিশু খাদ্য ও নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য রাখার দায়ে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শেরপুর জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. রুবেল আহমেদের নেতৃত্বে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন, জেলা নিরাপদ খাদ্য অফিসার মো. আশরাফুল আলম, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও দায়িত্বপ্রাপ্ত নিরাপদ খাদ্য পরিদর্শক একেএম মাসুদুর রহমান, এএসআই ছামিউল হক ও পুলিশ সদস্যরা।

উল্লেখ্য, উপজেলার ভায়াডাঙ্গা বাজারে ভেজার বিরোধী অভিযান চালিয়ে দুটি মুদি দোকানে সরকারি অনুমোদন বিহীন রং দিয়ে তৈরী শিশু খাদ্য রাখার দায়ে ১৩ হাজার টাকা (বিল্লালের দোকান থেকে ৮ হাজার ও মোজাম্মেলের দোকান থেকে ৫ হাজার) এবং মুকুল তালুকদারের হোটেলে নোংরা পরিবেশে, বাশি-পঁচা খাদ্যদ্রব্য রাখা ও কাটুর্নের ওজন বেশি থাকার দায়ে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।  

এসময় দোকানীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা প্রদশন, পণ্যের দাম অযথা বৃদ্ধি না করা, পাইকারি ক্রয়ের ভাউচার সংরক্ষণ, শারীরিক দূরত্ব ও স্বাস্থবিধি মেনে পণ্য ক্রয়-বিক্রয়ের নির্দেশনা পরিদর্শন করেন শেরপুর জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. রুবেল আহমেদ। তিনি আরো বলেন, জনস্বার্থে ভেজাল বিরোধী এ অভিযান অব্যাহত থাকবে।
BBS cable ad