শিরোনাম

South east bank ad

সিআইডি বিএফআইইউ আইন বিভাগের সমন্বয় সভা

 প্রকাশ: ০২ জুন ২০২৩, ১০:১৬ পূর্বাহ্ন   |   সিআইডি

সিআইডি বিএফআইইউ আইন বিভাগের সমন্বয় সভা
বাংলাদেশ ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ পলিসি, ফরেন এক্সচেঞ্জ অপারেশন্সের (বিএফআইইউ), আইন বিভাগ এবং পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) মধ্যে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ১২টার দিকে রাজধানীর মালিবাগের সিআইডি কনফারেন্স রুমে এ সভা হয়।

সমন্বয় সভায় সভাপতিত্ব করেন সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়া। বাংলাদেশ ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ পলিসি, ফরেন এক্সচেঞ্জ অপারেশন্স ও আইন বিভাগ এবং সিআইডির মধ্যে ফাইন্যান্সিয়াল ক্রাইম সংক্রান্তে এই সমন্বয় সভা হয়।

সভায় যৌথ অভিযান পরিচালনা, সিআইডি এবং বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন ইউনিটের সদস্যদের দক্ষতা উন্নয়নের জন্য যৌথ প্রশিক্ষণ, বিদেশে পণ্য আমদানি-রপ্তানিসহ অন্য উপায়ে সংঘঠিত মানি লন্ডারিং অপরাধ, বৈধ মানি চেঞ্জারের অবৈধ ব্যবসা এবং অবৈধ মানি চেঞ্জারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার বিষয়ে যৌথভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়। এছাড়াও সভায় সিদ্ধান্ত নেওয়া হয় যে, বিদেশ থেকে অপ্রত্যাবাসিত অর্থ সংক্রান্তে এখন থেকে বাংলাদেশ ব্যাংকের পাশাপাশি সিআইডিও অনুসন্ধান এবং মামলা করবে।

সভায় আরো উপস্থিত ছিলেন বিএফআইইউয়ের হেড অব ও বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর মো. মাসুদ বিশ্বাস, সিআইডির অর্গানাইজড্ ক্রাইমের ডিআইজি কুসুম দেওয়ান, অতিরিক্ত ডিআইজি মো. একরামুল হাবীব, বাংলাদেশ ব্যাংকের আইন বিভাগের পরিচালক মো. আমজাদ হোসেন খান, ফরেন এক্সচেঞ্জ অপারেশন বিভাগের অতিরিক্ত পরিচালক মো. রাশেদ, সহকারী পরিচালক মো. আব্দুস সালাম শেখসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।
BBS cable ad