South east bank ad

নারায়ণগঞ্জের সাত খুন নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিলেন জিয়াউল

 প্রকাশ: ২৮ অগাস্ট ২০২৪, ০৮:১১ অপরাহ্ন   |   বিচার বিভাগ

নারায়ণগঞ্জের সাত খুন নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিলেন জিয়াউল

নারায়ণগঞ্জের সাত খুন নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন আলোচিত মেজর জেনারেল (বহিষ্কৃত) জিয়াউল আহসান। তিনি বলেছেন, নারায়ণগঞ্জের সাত খুনের সব দোষ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার জামাই তারেক সাঈদের। ঐ সময় র‌্যাব-১১ এর কমান্ডিং অফিসার ছিলেন তারেক। মন্ত্রীর জামাই হওয়ার কারণে তার ওপর কেউ কথা বলত না।

বুধবার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) জিজ্ঞাসাবাদে আওয়ামী লীগ সরকারের করা গুম-খুনসহ অনেক স্পর্শকাতর বিষয়ে বিভিন্ন তথ্য দিয়েছেন ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) এ সাবেক মহাপরিচালক।

তিনি বলেন, নারায়ণগঞ্জ থেকে একসঙ্গে সাতজন নিখোঁজ হওয়ার পর তাদের খুঁজে বের করতে আমাকে দায়িত্ব দিয়েছিলেন তৎকালীন র‌্যাব মহাপরিচালক (ডিজি) মোখলেসুর রহমান। প্রথমদিকে র‌্যাব-১১-এর কয়েকজন আমার কাছে সাত খুনের বিষয়টি স্বীকার করেন। কিন্তু তারেক সাঈদ স্বীকার করেননি।

জিয়াউল আহসান জানান, আওয়ামী লীগ নেতা শামীম ওসমানকে সুবিধা দিতেই স্থানীয় আওয়ামী লীগ নেতাদের নির্দেশেই বহুল আলোচিত সাত খুনের ঘটনা ঘটানো হয়।

তিনি আরো বলেন, আমি নিজ উদ্যোগে কিছুই করিনি। আমাকে যেভাবে নির্দেশনা দেওয়া হয়েছে আমি সেভাবেই কাজ করেছি। আমার কাছে নির্দেশনা আসত একেবারে শীর্ষ পর্যায় থেকে। কিছু কিছু বিষয়ে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল নির্দেশনা দিতেন।

BBS cable ad