South east bank ad

রাজাপুর শুক্তাগড় ইউনিয়নের প্রথম মহিলা চেয়ারম্যান বিউটি সিকদার

 প্রকাশ: ২৬ জুন ২০২১, ১০:২৮ অপরাহ্ন   |   উপজেলা প্রশাসন

রাজাপুর শুক্তাগড় ইউনিয়নের প্রথম মহিলা চেয়ারম্যান বিউটি সিকদার

মোঃ রাজু খান (ঝালকাঠি):

সদ্যসমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার শুক্তাগড় ইউনিয়নে  চেয়ারম্যান পদে প্রথমবারের মতো আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়েছিলেন বিউটি সিকদার।  সে একই ইউনিয়নের বামনকাঠি গ্রামের  ফরাজি বাড়ির মেয়ে এবং সাকরাইল গ্রামের পুত্রবধু। সে উপজেলা আওয়ামীলীগের সদস্য। 

অবশেষে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২ পুরুষ প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে পেছনে ফেলে জয়ের মালা পড়েছেন বিউটি। আর এই জয়ের সঙ্গে সঙ্গে তিনি গড়েছেন অনন্য এক রেকর্ডও। বিউটি সিকদার রাজাপুর উপজেলার প্রথম মহিলা চেয়ারম্যান।  এনির্বাচনে বিউটি সিকদার নৌকা প্রতিকে পেয়েছেন ৭হাজার ৮১৫ ভোট। তার সাথে প্রতিদ্বন্দ্বিতা করে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতিকে মাস্টার আমির হোসেন পেয়েছেন ৬৫৯ভোট।  স্থানীয়রা বলেন, ভোটের মাঠে প্রথম হলেও পিতা মরহুম শহিদুল্লাহ ফরাজি ছিলেন পরিচিত মুখ।  নির্বাচনে প্রচারকাজে দলীয় মনোনয়ন পেয়েও সক্রিয় অংশগ্রহণ ছিল বিউটি সিকদারের। তাছাড়া শ্রীমন্তকাঠি এমএল বালিকা বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হিসেবে রাজনীতিতে এবং তৃণমূল জনপদে তার পদচারণ আগে থেকেই। রাজনৈতিক পরিবারে বেড়ে ওঠা, বিয়ের পর স্বামীর কারণে রাজনীতিতে আগে থেকেই তিনি দক্ষ। তাই নির্বাচনে বিজয়ী হতে তেমন একটা বেগ পেতে হয়নি তার। আর তাই বিজয়ীও হয়েছেন অনেক ভোটের ব্যবধানে। বিউটি সিকদার রাজনীতির পাশাপাশি এলাকায় গরীব ও অসহায় মানুষের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে তাদের মুখে হাসি ফুটিয়ে যাচ্ছেন। এলাকায় সমাজ সেবিকা বিউটি নামেই তার ব্যাপক পরিচিতি রয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড.এএইচএম খায়রুল আলম সরফরাজ বলেন, বিউটি সিকদার উপজেলা আওয়ামী লীগের সক্রিয় সদস্য। তিনি ইতিমধ্যে রাজনীতির মাঠ সহ বিভিন্ন জায়গায় ব্যাপক সাড়া ফেলেছেন। বিউটি সিকদারই নারী চেয়ারম্যান হিসেবে ১ম বারের মত রাজাপুর উপজেলায় ও শুক্তাগড় ইউনিয়নে চেয়ারম্যান হিসেবে বিপুল ভোটে জয়লাভ করেছেন।

বিউটি সিকদার বলেন, দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়ে আমি শতভাগ আশাবাদী ছিলাম, কেননা আমি আওয়ামী পরিবারের সন্তান। আমার পিতা ও আমার শশুর উভয়েই আওয়ামী লীগের সক্রিয় কর্মী ছিলো। আমি এক সময়ে ছাত্রলীগ করেছি। বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সদস্য এবং শ্রীমন্তকাঠী এমএল বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের তৃতীয় বারের মত সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছি। তিনি আরো বলেন, ২১জুন জনগণের ভোটে নিব্র্াচিত হয়েছি। শুক্তাগড় ইউনিয়নের সার্বিক বিষয়কে ঢেলে সাজানো হবে। 

আগামী ৫বছর শুক্তাগড় ইউনিয়ন পরিষদ হবে দলমত নির্বিশেষে জনসাধারনের আস্থা ও ভরসার স্থল। ইউনিয়নের প্রত্যেক নাগরিকই তাদের প্রাপ্য সুবিধা সঠিভাবেই পাবেন বলেই প্রতিশ্রুতি ব্যক্ত করেন। বিউটি সিকদার আরো বলেন, যেমনিভাবে প্রধানমন্ত্রী মনোনয়ন দিয়ে আমাকে সম্মানিত করেছেন, ঠিক তেমনি আমার এলাকার মানুষ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করে প্রধানমন্ত্রীকে সম্মানিত করেছেন। নারী হলেও আমি আপনাদের চেয়ারম্যান। তাই সাধারণ মানুষের প্রতি আমার দায়িত্ব এবং কর্তব্য অনেক বেশি। আমি আমার দায়িত্ব এবং কর্তব্য যথাযথভাবে পালনের জন্য সবার কাছে  দোয়া চাই।
BBS cable ad