South east bank ad

পুলিশের স্পেশাল ব্রাঞ্চকে আরো আধুনিকায়ন করছেন মনিরুল ইসলাম

 প্রকাশ: ২৩ মে ২০২১, ০৮:১২ অপরাহ্ন   |   এসবি

পুলিশের স্পেশাল ব্রাঞ্চকে আরো আধুনিকায়ন করছেন মনিরুল ইসলাম



কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান ও ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান হিসেবে দায়িত্ব নিয়েছেন মধ্য মার্চে ।  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে এ-সংক্রান্ত আদেশে এসবি প্রধান হিসেবে মনিরুল ইসলাম অতিরিক্ত মহাপরিদর্শক মীর শহীদুল ইসলামের স্থলাভিষিক্ত হন।

মনিরুল ইসলাম পঞ্চদশ বিসিএসের মাধ্যমে পুলিশে যোগদান করেন। ২০০৯ সালে তিনি ঢাকা মহানগর পুলিশের উপকমিশনারের (গোয়েন্দা) দায়িত্ব নেন। তার হাত দিয়েই ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের (সিটিটিসি) পথচলা শুরু হয়।


দায়িত্ব পাওয়ার পর পুলিশ সদর দপ্তরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন মনিরুল ইসলাম। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সিটিটিসির যাত্রা ২০১৬ সালের ফেব্রুয়ারিতে। শুরু থেকেই এটার সঙ্গে কাজ করেছি। এখন সরকার মনে করছে আমাকে অন্য জায়গায় দায়িত্ব দেয়ার। সে কারণে আমার স্পেশাল ব্রাঞ্চে বদলি হয়েছে। আমি সরকারের প্রতি, বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি স্যারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

গত পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা কীভাবে মূল্যায়ন করবেন—সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে মনিরুল ইসলাম বলেন, সিটিটিসি যে কাজ করেছে, বিশেষ করে হোলি আর্টিজানের পর জঙ্গি দমনে অনেকটা সফল হয়েছে এবং জঙ্গি নেটওয়ার্কগুলো ভেঙে দিতে পেরেছে। সেই কৃতিত্ব আসলে কোনোভাবে একার নয়। এ কৃতিত্ব আমার টিমে যারা কাজ করেছে সবার এবং বাংলাদেশ পুলিশের। কাজেই আমি মনে করি না ব্যক্তি চলে গেলে কাজ ক্ষতিগ্রস্ত হবে।

BBS cable ad