South east bank ad

এলজিইডির ড্রাইভার হত্যা মামলায় মূল আসামি গ্রেফতার করেছে র‌্যাব-২

 প্রকাশ: ০৬ মে ২০২৩, ০৬:৫৪ অপরাহ্ন   |   র‍্যাব

এলজিইডির ড্রাইভার হত্যা মামলায় মূল আসামি  গ্রেফতার করেছে র‌্যাব-২
এলজিইডির ড্রাইভার হত্যা মামলায় যাবজ্জীবন কারাদন্ড সাজাপ্রাপ্ত মূল আসামি “টিপু”কে দীর্ঘ ১৪ বছর পর রাজধানীর মোহাম্মদপুর হতে গ্রেফতার করেছে র‌্যাব-২

 বিগত ২০০৩ সালের ২০ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুর থানাধীন লালমাটিয়া এলাকার ইঞ্জিনিয়ার কলোনীর একটি ভবনের সামনে ফুটপাতের উপর পূর্ব শত্রæতা ও এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জনসমক্ষে এলোপাতাড়ি গুলি করে এলজিইডির মাস্টার রোলে নিযুক্ত ড্রাইভার মোঃ মিজানুর রহমান @রিপন (১৯)’কে হত্যা করে। বর্ণিত ঘটনায় ভিকটিমের বড় বোন মোছাঃ হিরণ বেগম বাদী হয়ে গ্রেফতরকৃত আসামী সহ আরো ০২ জনকে অভিযুক্ত করে মোহাম্মদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। যাহার মামলা নং-৭৩/২০০৩, তারিখ-২১/০৪/২০০৩, ধারা-৩০২/৩৪ পেনাল কোড ১৮৬০।

 মামলার তদন্তকারী অফিসার মামলাটি তদন্ত শেষে অভিযুক্তদের বিরুদ্ধে ঘটনার সত্যতা পাওয়ায় বিজ্ঞ আদালতে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। বিজ্ঞ আদালত উক্ত মামলাটির দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে অভিযুক্তদের বিরুদ্ধে পর্যাপ্ত সাক্ষ্য প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদন্ড সাজা প্রদান করে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেন। উল্লেখ্য যে, বর্ণিত মামলাটি থানায় রুজু হওয়ার পর থেকে গ্রেফতারকৃত আসামীসহ অপরাপর আসামীরা আইন শৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে গ্রেফতার এড়ানোর জন্য বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে বিভিন্ন এলাকা সহ রাজধানীর মোহাম্মদপুর এলাকায় আত্মগোপন করে বলে জানা যায়। উক্ত তথ্যের ভিত্তিতে যাবজ্জীবন কারাদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোঃ মোমিনুল ইসলাম@ টিপু’কে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-২ এর একটি অভিযানিক দল প্রয়োজনীয় কার্যক্রম অব্যাহত রাখে।

 এরই ধারাবাহিকতায়, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি চৌকস আভিযানিক দল গত ০৫ মে ২০২৩ ইং তারিখ ১৮৫০ ঘটিকায় রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত হত্যাকান্ডের যাবজ্জীবন কারাদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোঃ মোমিনুল ইসলাম@ টিপু (৪৩), পিতা- মৃত এমএ খালেক মাষ্টার, থানা-কেরানীগঞ্জ, জেলা- ঢাকা’কে দীর্ঘ ১৪ বছর পর গ্রেফতার করে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী মোঃ মোমিনুল ইসলাম@ টিপু জানায় যে, উক্ত ঘটনার পর থেকে গ্রেফতার এড়ানোর জন্য প্রথমে কিছুদিন ঢাকার বাহিরে এরপর দীর্ঘ সময় ধরে তাবলীগের চিল্লায় গিয়ে থাকে অবশেষে সে রাজধানীর মোহাম্মদপুরে আত্মগোপনে ছিল। গ্রেফতারকৃত যাবজ্জীবন কারাদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি উক্ত চাঞ্চল্যকর হত্যাকান্ডের সাথে তার সংশ্লিষ্টতার বিষয়টি স্বীকার করে। এছাড়াও গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাছাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এই ধরনের অপরাধে জড়িত দীর্ঘদিনের পলাতক দন্ডপ্রাপ্ত অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য অভিযান অব্যাহত রাখবে।
BBS cable ad

র‍্যাব এর আরও খবর: