South east bank ad

সরকারি সফরে নৌবাহিনী প্রধানের কাতার ও জার্মানি গমন

 প্রকাশ: ২০ মার্চ ২০২২, ১০:৪০ অপরাহ্ন   |   নৌবাহিনী

সরকারি সফরে নৌবাহিনী প্রধানের কাতার ও জার্মানি গমন
বিডিএফএন লাইভ.কম

কাতারে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সমুদ্র মহড়া ও প্রদর্শনী’ DIMDEX-2022 (7th Doha International Maritime Exhibition and Conference) এ অংশ নিতে নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল, এনবিপি, এনইউপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি (Admiral M Shaheen Iqbal) আজ রবিবার (২০ মার্চ) ঢাকা ত্যাগ করেন। 

এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং কমান্ডার ঢাকা নৌ অঞ্চল তাঁকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান।  

মহড়াটি আগামী ২১ হতে ২৩ মার্চ পর্যন্ত চলবে। কাতার সফরকালে নৌপ্রধান দেশটিতে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সমুদ্র মহড়া ও প্রদর্শনী’তে অংশগ্রহণ করবেন। এছাড়া তিনি দেশটির নৌপ্রধানের সাথে সৌজন্য সাক্ষাত করবেন। 

কাতার সফর শেষে নৌবাহিনী প্রধান জার্মান নৌবাহিনী প্রধানের আমন্ত্রণে জার্মানি সফর করবেন। সফরকালে তিনি জার্মানি নৌপ্রধানের সাথে সৌজন্য সাক্ষাত করবেন। 

এসময় দুই দেশের নৌপ্রধানগণ পারস্পারিক সহযোগিতা বৃদ্ধিসহ বিভিন্ন দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনার পাশাপাশি নৌপ্রধান বাংলাদেশ নৌবাহিনীর জন্য নির্মাণাধীন মেরিটাইম পেট্রোল এয়ার ক্রাফ্ট (এমপিএ) এর কাজের অগ্রগতি পর্যবেক্ষণ করবেন। 

উল্লেখ্য, সফর শেষে নৌপ্রধান আগামী ৩১ মার্চ দেশে ফেরার কথা রয়েছে। 

BBS cable ad

নৌবাহিনী এর আরও খবর: