South east bank ad

বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন, প্রজ্ঞাপন জারি

 প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন   |   মন্ত্রণালয়

বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন, প্রজ্ঞাপন জারি

অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ ঘোষণার একদিনের মাথায় বাজার মনিটরিংয়ে ৯ সদস্যের বিশেষ টাস্কফোর্স গঠন করা করেছে সরকার।

সোমবার (৭ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ব্যক্তিগত আইডি থেকে এক স্ট্যাটাসে এ তথ্য নিশ্চিত করেছেন আসিফ মাহমুদ।

আসিফ মাহমুদ লিখেন, “দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ ও তদারকির জন্য সারাদেশে টাস্ক ফোর্স গঠন করা হয়েছে। কার্যক্রমে সবার সহযোগিতা কামনা করছি।”

ব্যক্তিগত আইডি থেকে দেওয়া স্ট্যাটাসের সঙ্গে একটি প্রজ্ঞাপনও শেয়ার করেছেন তিনি। রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব মো. মেহেদী হাসান স্বাক্ষরিত ঐ প্রজ্ঞাপনে বলা হয়, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর বাজার পরিস্থিতি ও সরবরাহ চেইন তদারক ও পর্যালোচনার জন্য জেলা পর্যায়ে নিম্নরূপ একটি "বিশেষ টাস্কফোর্স গঠন করা হলো।

এতে আরো বলা হয়, টাস্কফোর্স নিয়মিত বিভিন্ন বাজার, বৃহৎ আড়ত/ গোডাউন/ কোল্ড স্টোরেজ ও সাপ্লাই চেইনের অন্যান্য স্থানসমূহ পরিদর্শন করবে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক পর্যায়ে রাখার বিষয়টি তদারক করবে। টাস্কফোর্স উৎপাদন, পাইকারি ও ভোক্তা পর্যায়ের মধ্যে যাতে দামের পার্থক্য ন্যূনতম থাকে তা নিশ্চিত করবে। সংশ্লিষ্ট সব স্টেকহোল্ডারদের সঙ্গে মতবিনিময় সভা করবে।

টাস্কফোর্স প্রতিদিনের মনিটরিং শেষে একটি প্রতিবেদন বাণিজ্য মন্ত্রণালয়ের দ্রব্যমূল্য পর্যালোচনা ও পূর্বাভাস সেল (হোয়াটস্অ্যাপ নম্বর ০১৯১২-৯৩০৫৯২ ও ই-মেইল atc2.pmfc@mincom.gov.bd) এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষে (হোয়াটস্অ্যাপ নম্বর ০১৭১১-২৭৩৮০২ ও ই-মেইল: dd-operation@dncrp.gov.bd) প্রেরণ করবে। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর বিভিন্ন জেলা থেকে প্রাপ্ত প্রতিবেদন সংকলন ও পর্যালোচনা করে প্রতিদিন সন্ধ্যা ৭টার মধ্যে বাণিজ্য মন্ত্রণালয়ে একটি প্রতিবেদন প্রেরণ করবে। টাস্কফোর্স প্রয়োজনে সদস্য কো-অপ্ট করতে পারবে।

BBS cable ad