South east bank ad

রাবিপ্রবির নতুন উপাচার্য অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক

 প্রকাশ: ২৪ মার্চ ২০২২, ১২:৩৮ অপরাহ্ন   |   দেশ

রাবিপ্রবির নতুন উপাচার্য অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক
বিডিএফএন লাইভ.কম

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ছিলেন।

গতকাল বুধবার (২৩ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে এতে স্বাক্ষর করেছেন উপসচিব মো. মাসুম আহমেদ।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন ২০০১ এর ১০ (১) ধারা অনুযায়ী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুককে রাবিপ্রবির উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হলো। আগামী চার বছর তিনি এই পদে দায়িত্ব পালন করবেন।

নিয়োগের শর্তে বলা হয়, উপাচার্য হিসেবে এ নিয়োগের মেয়াদ যোগদানের দিন থেকে চার বছর। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তন করে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন করে মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন।

উপাচার্য তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা পাবেন। বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধাও ভোগ করবেন।

বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজন মনে করলে যে কোন সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।
BBS cable ad