South east bank ad

শেখ কামাল আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতা শুরু

 প্রকাশ: ২৮ অগাস্ট ২০২১, ০৩:১৩ পূর্বাহ্ন   |   দেশ

শেখ কামাল আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতা শুরু
বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে ও সাইফ পাওয়ারটেকের পৃষ্ঠপোষকতায় শেখ কামাল আমন্ত্রণমূলক আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতা শুক্রবার শুরু হয়েছে।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বাংলাদেশ দাবা ফেডারেশনের ও সাউথ এশিয়ান দাবা কাউন্সিলের সভাপতি ড. বেনজীর আহমেদ প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাইফ পাওয়ারটেক লিমিটেড ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে এম শহিদউল্যা, সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম, যুগ্ম-সম্পাদক ড. শোয়েব রিয়াজ আলম, মাসুদুর রহমান মল্লিক দিপু, কার্যনির্বাহী কমিটির সদস্য মো. মনিরুজ্জামান মনির, কামরুজ্জামান ভূঁইয়া, জাকির আহমেদ ও সজল মাহমুদ।

বাংলাদেশ, ভারত, চীন, রাশিয়া, ইরান, ফিলিপাইন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, বেলারুশ, নেপাল, সিঙ্গাপুর, শ্রীলংকা, মঙ্গোলিয়া, হংকং ও মালদ্বীপের ২১ জন গ্র্যান্ডমাস্টার, ১৩ জন আন্তর্জাতিক মাস্টারসহ ৮০ জন খেলোয়াড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন।

বাংলাদেশের তিন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, রিফাত বিন সাত্তার ও এনামুল হোসেন রাজীব, দুই আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ও মোহাম্মদ ফাহাদ রহমানসহ ৪০ জন দাবাড়ু প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন।

তিন দিনব্যাপী ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতির এ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে নগদ দশ হাজার টাকা অর্থ পুরস্কার দেয়া হবে। শনিবার বিকেল ৩টা থেকে চতুর্থ রাউন্ডের খেলা শুরু হবে।
BBS cable ad