South east bank ad

বিমানের মাস্কাট-ঢাকা ফ্লাইটের নাগপুরে জরুরি অবতরণ

 প্রকাশ: ২৭ অগাস্ট ২০২১, ১০:৫৮ অপরাহ্ন   |   দেশ

বিমানের মাস্কাট-ঢাকা ফ্লাইটের নাগপুরে জরুরি অবতরণ

মাস্কাট-ঢাকা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর শিডিউল ফ্লাইট বিজি ০২২ মোট ১২৪ জন যাত্রী নিয়ে ঢাকা আসার পথে পাইলট এর হঠাৎ শারীরিক অসুস্থতার  কারণে ভারতের মহারাষ্ট্রের নাগপুরের ড. বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় সকাল ১০.৪০ মিনিটে জরুরি অবতরণ করেছে। ফ্লাইটটির সকল যাত্রী নিরাপদে আছেন। ইতোমধ্যে সকল যাত্রীর জন্য এয়ারপোর্টের লাউঞ্জে খাবার ও বিশ্রামের ব্যবস্থা করা হয়েছে এবং সেখানে সম্মানিত যাত্রীগণ সহিষ্ণুতার সাথে দেশে ফেরার অপেক্ষায় আছেন। 

ফ্লাইটটি ভারতের রায়পুরের আকাশে থাকাকালে পাইলট অসুস্থ বোধ করেন। এসময় জরুরি অবতরণের জন্য কোলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি) এর সাথে যোগাযোগ করা হলে তারা নিকটতম নাগপুর বিমানবন্দরে অবতরণ করার পরামর্শ দেয়। সে অনুযায়ী ফ্লাইটটি নাগপুরে অবতরণ করে। অবতরণের পর বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজটির ক্যাপ্টেন  নওশাদ আতাউল কাইউমকে হোপ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে, বর্তমানে তার শারীরিক অবস্থা উত্তরোত্তর উন্নতির দিকে। বিমানের দিল্লী অফিসের কান্ট্রি ম্যানেজারকে জরুরিভিত্তিতে যাত্রী, ক্রু ও ফ্লাইটের  বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের নিমিত্তে নাগপুর প্রেরণ করা হয়েছে।

আজ সন্ধ্যা ৬.৪৫ মিনিটে বিমানের শিডিউল ফ্লাইট এর মাধ্যমে আট সদস্যের একটি উদ্ধারকারী দলকে নাগপুরে পাঠানো হচ্ছে। সেখান থেকে আজ রাতেই যাত্রীসহ বিজি ০২২ ফ্লাইটটি  ঢাকায় এসে পৌঁছাবে মর্মে আশা করা যাচ্ছে।  
BBS cable ad