South east bank ad

জবিতে শুরু হচ্ছে 'হ্যাভ পাওয়ার অন পাওয়ারপয়েন্ট অ্যান্ড প্রেজেন্টেশন'

 প্রকাশ: ১৯ মার্চ ২০২২, ০৭:৩৮ অপরাহ্ন   |   সারাদেশ

জবিতে শুরু হচ্ছে 'হ্যাভ পাওয়ার অন পাওয়ারপয়েন্ট অ্যান্ড প্রেজেন্টেশন'
বিডিএফএন লাইভ.কম

জগন্নাথ ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাব (জেএনইউসিসি) টানা চতুর্থ বারের মতো আয়োজন করতে চলেছে হ্যাভ পাওয়ার অন পাওয়ারপয়েন্ট অ্যান্ড প্রেজেন্টেশন ৪.০ প্রোগ্রাম। আগামীকাল রোববার  (২০ মার্চ) থেকে শুরু হবে প্রোগ্রামটি।

জানা যায়, হ্যাভ পাওয়ার অন পাওয়ারপয়েন্ট অ্যান্ড প্রেজেন্টেশন একটি সিগনেচার প্রোগ্রাম যেখানে প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্য থাকবে প্রেজেন্টেশন হাতে কলমে শেখার নানা ধরনের অভিনব পদ্ধতি।

 অন্যান্য বছরের মতো  এবারও বিশ্ববিদ্যালয়ের ৩৬ বিভাগ ও ২টি ইন্সটিটিউট নিয়ে আয়োজিত হতে যাচ্ছে প্রোগ্রামটি। শিক্ষার্থীদের প্রেজেন্টেশন ভীতি দূর করতে এটি আয়োজন করা হয়।

 প্রোগ্রামের গুরুত্বপূর্ণ আকর্ষণ হলো প্রেজেন্টেশন এর উপর সেশন শেষে 'Phoenix of presentation' প্রতিযোগিতা। যেখানে শিক্ষার্থীদের জন্য রয়েছে নিজেকে যাচাই করার এবং প্রমাণ করার সুযোগ। প্রতিযোগিতায় বরাবরের মতো এবারও থাকছে ১ম, ২য়, ৩য় স্থান অধিকারীসহ উদীয়মান টিমের জন্য দারুণ উপহারসামগ্রী। 

এ বিষয়ে জগন্নাথ ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাবের মডারেটর  ড. মহিউদ্দিন বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব প্রতিষ্ঠাকাল থেকেই প্রতিনিয়ত এই ক্যাম্পাসের শিক্ষার্থীদের জন্য দারুণ সব প্রোগ্রাম আয়োজন করে আসছে। এই কার্যক্রমগুলোর মধ্যে অন্যতম হলো হ্যাভ পাওয়ার অন পাওয়ারপয়েন্ট অ্যান্ড প্রেজেন্টেশন। নবীন শিক্ষার্থীদের মধ্যে এই প্রোগ্রাম নিয়ে প্রবল  উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করে। 

ক্যারিয়ার ক্লাবের সভাপতি আবদুল্লাহ আল রাহাত বলেন, ক্যারিয়ার ডেভেলপমেন্ট বিষয়ক যেকোন কার্যক্রমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব নিরলস ভূমিকা পালন করে। বিভিন্ন পর্যালোচনা থেকে দেখা যায় যে প্রেজেন্টেশন এবং এক্সেল শিখাটা অত্যন্ত প্রয়োজনীয় হওয়ার পরও এ ব্যাপারে শিক্ষার্থীদের মাঝে বিপুল ভয়-ভীতি এবং উৎকন্ঠা কাজ করে।
 সেই লক্ষ্যেই আমাদের এই উদ্যোগ যেখানে সম্পূর্ণ ফ্রিতে প্রেজেন্টেশন ও স্লাইড বানানো ইত্যাদি খুঁটিনাটি বিষয় তুলে ধরা হয়। 

ক্যারিয়ার ক্লাবের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি প্রেজেন্টেশন এর উপর জ্ঞান কতটা জরুরি সেই  প্রয়োজনীয়তা তারা প্রথম বর্ষেই অনুধাবন করেও পরবর্তীতে এই বিষয়ে নিজেদের দুর্বলতা ও অজ্ঞতার কারণে হীনমন্যতায় ভোগে। 

তাই আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের টিম প্রতিবছর হ্যাভ পাওয়ার অন পাওয়ারপয়েন্ট অ্যান্ড প্রেজেন্টেশন নামে একটি প্রোগ্রাম বিনামূল্যে করে থাকি। যেন পুরো বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থীরা এই  বিষয় গুলো চর্চা করতে পারে।
BBS cable ad