South east bank ad

ব্রহ্মপুত্র নদে ধরা পড়ল ৪৮ কেজি ওজনের বাঘা আইড়

 প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৬ অপরাহ্ন   |   সারাদেশ

ব্রহ্মপুত্র নদে ধরা পড়ল ৪৮ কেজি ওজনের বাঘা আইড়
কুড়িগ্রামের চিলমারীর রাণীগঞ্জ ইউনিয়নের ফকিরের হাট গ্রামে ব্রহ্মপুত্র নদ থেকে ধরা পড়েছে ৪৮ কেজি ওজনের একটি বাঘা আইড় মাছ। মাছটি পরে উপজেলার থানাহাট বাজারে ৬২ হাজার ৪০০ টাকায় বিক্রি করা হয়।

স্থানীয় বক্কর আলী বলেন, গত বুধবার সকালে ফকিরের হাট গ্রামে জেলে বাবুল কুমারের জালে ধরা পড়ে বিশাল মাছটি। পরে এক হাজার টাকা কেজি দরে ৪৮ হাজার টাকায় কিনে নেন থানাহাট বাজারের মাছ ব্যবসায়ী লাল চরণ। এসময় ওই ঘাটে মাছটি দেখতে উৎসুক জনতা ভিড় করেন।

বিকাল থেকে রাত পর্যন্ত থানাহাট বাজারে মাছ ব্যবসায়ী লাল চরণ বাঘা আইড় মাছটি কেটে প্রতি কেজি এক হাজার ৩০০ টাকা দরে মোট ৬২ হাজার ৪০০ টাকায় খুচরা বিক্রি করেন।

ব্যবসায়ী লাল চরণ বলেন, বর্তমানে ব্রহ্মপুত্র নদে জেলেদের জালে প্রায়ই ছোট-মাঝারিসহ বিভিন্ন আকারের বাঘাইড় মাছ ধরা পড়ছে। বর্তমানে বাজারে এই মাছের বেশ চাহিদা রয়েছে।

এ বিষয়ে উপজেলার মৎস্য অফিসার নুরুজ্জামান খান বলেন, বর্তমানে ব্রহ্মপুত্র নদের বিভিন্ন এলাকায় নিয়মিতই বড় বড় মাছ ধরা পড়ছে। এতে জেলে ও ব্যবসায়ীরা খুশি। আমরা এই এলাকায় এ ধরনের মাছের জন্য অভয়াশ্রম গড়ে তুলে তাদের রক্ষা করতে চেষ্টা করছি। যেন তারা নদীতে বংশ বিস্তার করতে পারে।

BBS cable ad