South east bank ad

গৌরীপুরে ইউএনও’র নাম্বার ক্লোন করে টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র

 প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২১, ০৩:০২ পূর্বাহ্ন   |   সারাদেশ

গৌরীপুরে ইউএনও’র নাম্বার ক্লোন করে টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র
মশিউর রহমান কাউসার, (গৌরীপুর) :

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসারের সরকারি নাম্বার ক্লোন করে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্ন ব্যক্তিদের কাছে টাকা দাবি করছে প্রতারক চক্র। এক্ষেত্রে স্থানীয় এক ইউপি চেয়ারম্যানের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ ওঠেছে। এ বিষয়ে অবগত হওয়ার পর তাৎক্ষণিক গৌরীপুর থানায় ঘটনাটি জিডিকরনসহ সকলকে সতর্ক করেন ইউএনও হাসান মারুফ। 

ইউএনও’র কার্যালয়ের অফিস সহকারী মোঃ রইছ উদ্দিন এ বিষয়ে নিশ্চিত করে সাংবাদিকদের জানান, ঘটনারদিন ইউএনও’র সরকারি মোবাইল নম্বর ০১৭৩৩৩৭৩৩৪৮ ক্লোন করে স্থানীয় একাধিক ব্যক্তির কাছে প্রতারণার মাধ্যমে ০১৯৫০১৩৬৫৬৭ বিকাশ নম্বরে টাকা দাবি করা হয়েছে। এ বিষয়ে অবগত হওয়ার পর তাৎক্ষণিক গৌরীপুর থানায় সাধারণ ডায়রী করার পর সকলকে সতর্ক করা হয়েছে। এর আগেও একবার ইউএনও’র মোবাইল নম্বর ক্লোন করে বিভিন্ন ব্যক্তির কাছে টাকা দাবি করা হয়েছিল বলে তিনি জানান।

প্রতারণার স্বীকার উপজেলার সহনাঠির ইউপি চেয়ারম্যান  আব্দুল মান্নান সাংবাদিকদের জানান, মঙ্গলবার দুপুরে ইউএনও’র সরকারি নাম্বার থেকে ইউএনও’র পরিচয় দিয়ে ০১৯৫০১৩৬৫৬৭ এ বিকাশ নম্বরে পাঁচ হাজার টাকা পাঠাতে বলে। তিনি সরল বিশ^াসে ওই নাম্বারে তাৎক্ষণিক টাকা পাঠিয়ে দেন। পরে এদিন ইউএনও’র দেখা হলে প্রতারণার বিষয়টি ধরা পড়ে।

ইউএনও হাসান মারুফ সাংবাদিকদের জানান, ইউএনও’র সরকারি নম্বর ক্লোন করে জনপ্রতিনিধিসহ বিভিন্ন ব্যক্তির কাছে টাকা চাওয়া হচ্ছে এমন অভিযোগ পেয়ে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। সবাইকে তথ্য আদান-প্রদান ও লেনদেনের বিষয়ে সর্তক থাকতে অনুরোধ করা হয়েছে বলে জানান তিনি।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী বলেন, এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি হয়েছে। প্রতারক চক্রকে ধরতে চেষ্টা চালাচ্ছে পুলিশ।
BBS cable ad