South east bank ad

ভোলায় ইসলামি আন্দোলনের সংবাদ সম্মেলন

 প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৩ অপরাহ্ন   |   সারাদেশ

ভোলায় ইসলামি আন্দোলনের সংবাদ সম্মেলন
ইকরামুল আলম, (ভোলা) : 

সংবিধানে ধর্ম অবমাননাকীর সর্বোচ্চ শাস্তি মৃত্যু দন্ডের বিধান রাখার দাবীতে ভোলায় সংবাদ সম্মেলন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। সোমবার দুপুরের দিকে ভোলা প্রেসক্লাব হল রুমে সংগঠনটির ভোলা জেলা উত্তর শাখার আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের জেলার সাধারণ সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম বলেন, ইদানীং দ্বীপ জেলা ভোলায় একটি উগ্র হিন্দুত্ববাদী গোষ্ঠী মহান আল্লাহ তায়ালা এবং বিশ্বনবী হযরত মুহাম্মদ (স) কে নিয়প বাজে কটূক্তি ও ব্যাঙ্গত্বমূলক অপপ্রচার চালিয়ে ইসলাম ধর্মকে অবমাননা করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় গত ১৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার ভোলা জেলা সার্বজনীন পূজা উদযাপন পরিষদের সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দে কর্তৃক মহানবী (স)কে নিয়ে বাজে কটূক্তি করা হয়। 

এ ঘটনায় ভোলার বিভিন্ন ইসলামি সংগঠন ও ধর্মপ্রাণ মুসল্লিরা গৌরাঙ্গের সর্বোচ্চ শাস্তির দাবীতে রাজপথে নেমে সরকারকে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়ে বিক্ষোভ সমাবেশ করেন। ঘটনার দিন রাতে পুলিশ গৌরাঙ্গ কে ৫৪ ধারায় আটক দেখিয়ে জেল হাজতে প্রেরণ করে মুসলমানদের সাথে তামাশা করছে। যাহা আমাদের কাম্য ছিলনা। তাই আমরা সংগঠনের পক্ষ থেকে সরকারের কাছে দাবী করছি অনতিবিলম্বে আল্লাহ, রাসুল (স) ও ইসলাম অবমাননাকারির সর্বোচ্চ শাস্তি মৃত্যু দন্ডের বিধান রেখে সংসদে আইন পাশ করতে হবে। সেই সাথে গৌরাঙ্গ চন্দ্র দের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা দায়ের করে শাস্তি কার্যকর করতে হবে। এবং ভোলায় উগ্রবাদী হিন্দু সংগঠন ইসকনের অফিস বন্ধসহ তাদের কার্যক্রম স্থায়ীভাবে বন্ধ করতে হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন ভোলা জেলা উত্তরের সহসভাপতি মাওলানা তাজউদ্দীন, মাওলানা আতাউর রহমান, ইলমামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাওলানা ওবায়েদুর রহমান, ইসলামী আন্দোলন ভোলা জেলা উত্তরের যুগ্ম সম্পাদক মাওলানা আব্দুল মমিন, শিক্ষা বিষয়ক সম্পাদক মাওলানা মো. ইস্রাফিল আলম প্রমূখ।
BBS cable ad