South east bank ad

নারী কেলেংকারী ঘটনা ধামাচাপা দিতে গ্রামীণ ব্যাংকের ষ্টাফদের গণবদলী

 প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩৯ অপরাহ্ন   |   সারাদেশ

নারী কেলেংকারী ঘটনা ধামাচাপা দিতে গ্রামীণ ব্যাংকের ষ্টাফদের গণবদলী
সাব্বির হোসেন সাইফুল, (মানিকগঞ্জ) :

মানিকগঞ্জে গ্রামীণ ব্যাংকের যোনাল অফিসের কাজের বুয়াকে ধর্ষণের অভিযোগ উঠেছে যোনাল ম্যানেজার নুর মোহাম্মদের বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী মানিকগঞ্জ সদর থানায় লিখিত অভিযোগ দায়েরের পর থেকেই অফিসের স্টাফদের ওপর ক্ষিপ্ত হয়ে গণবদলি শুরু করেছে অভিযুক্ত যোনাল ম্যানেজার নুর মোহাম্মদ।

জানা গেছে, গত ২০ আগস্ট গ্রামীণ ব্যাংকের যোনাল অফিসের কাজের বুয়াকে ধর্ষণ করার অভিযোগ উঠলে ধর্ষণের ঘটনা ধামাচাপা দিতে অফিসের স্টাফদের মিথ্যা স্বাক্ষী দিতে বাধ্য করেন অভিযুক্ত যোনাল ম্যানেজার। সত্য ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে না পেরে ক্ষিপ্ত হয়ে অফিসের স্টাফদের গণহারে বদলি করা হচ্ছে। ঘটনার এক মাস পার হওয়ার আগেই ইতোমধ্যে যোনাল ম্যানেজারের গাড়ি চালক শেখ আহম্মেদ আলী, পিয়ন জয়নুদ্দিন ও যোন প্রতিনিধি শহিদুল ইসলামকে বদলি করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই অফিসের একাধিক স্টাফ জানান, যোনাল ম্যানেজার অফিসের প্রত্যেক স্টাফকে হুমকি দিয়ে বলেছেন এ বিষয়ে আর কেউ টু শব্দ করলে সবাইকে বদলী করে খাগড়াছড়ি পাঠানো হবে। তাই অন্যান্য স্টাফরাও বদলী আতঙ্কে রয়েছেন। ওই যোনাল ম্যানেজারের বিষয়ে স্টাফরা আরও জানান, তিনি একজন নারীলোভী ও চরিত্রহীন লম্পট প্রকৃতির লোক। তার কাছে যুবতী আর বয়স্ক নারী নাই। সুযোগ পেলে বয়স্ক নারীরাও তার হাত থেকে রেহাই পায় না। তার পূর্বের কর্মস্থল সিরাজগঞ্জ সদর এরিয়ার এক নারী শাখা ব্যবস্থাপককে ধর্ষণ চেষ্টার সময় জনগণের হাতে পাকড়াও হয়। এ ঘটনায় তাকে স্ট্যান্ড রিলিজ করে যশোর যোনে বদলী করা হয়। কিন্তু যশোরে গিয়েও সেই একই অভিযোগ উঠে তার বিরুদ্ধে। চৌগাছায় এক নারী সহকর্মীর সাথে অনৈতিক কাজের অভিযোগ উঠে তার বিরুদ্ধে।

এ বিষয়ে যোনাল ম্যানেজারের সদ্য বদলিকৃত ড্রাইভার আহম্মেদ আলী শেখ বলেন, ঘটনাটি ঘটেছিল শুক্রবার। রবিবার অফিসে আসার পর কাজের বুয়া হাউমাউ করে কান্না করতে করতে জানায় ম্যানেজার তাকে ধর্ষণ করেছে। তখন আমরা অফিসের বেশ কয়েকজন স্টাফ বিষয়টি জানতে পারি। এর আগে আমি ফরিদপুরে বদলি হওয়ার জন্য আবেদন করেছিলাম, কিন্ত আমাকে বদলি করা হয়েছে ঝিনাইদহে। এটা ম্যানেজারের ব্যক্তি আক্রোশ কি’না আমি জানিনা। তবে ব্যক্তি আক্রোশ থাকতেও পারে।

গ্রামীণ ব্যাংকের যোন প্রতিনিধি শহিদুল ইসলাম বলেন, যোনাল ম্যানেজার নিজের অপকর্ম ঢাকতে আমাদের উপর ক্ষিপ্ত হয়ে বদলি করছে। অফিসের কাজের বুয়াকে ধর্ষণ করলে তা ভিন্নখাতে প্রবাহিত করতে আমাদের মিথ্যা স্বাক্ষী দিতে বাধ্য করেন। আমরা মিথ্যা স্বাক্ষী না দেয়ার কারণে আমাদের অন্যায়ভাবে বদলি করছেন তিনি। আমি শুনেছি তিনি সিরাজগঞ্জে থাকাকালীন সময়ে সেখানেও অফিসের এক নারী স্টাফের সাথে অনৈতিক কার্যকলাপ করেছিল। 

এ বিষয়ে অভিযুক্ত যোনাল ম্যানেজার নুর মোহাম্মদ জানান, অফিসের কিছু স্টাফ তার বিরুদ্ধে ষড়যন্ত্রমুলকভাবে কাজের বুয়াকে দিয়ে থানায় ধর্ষনের মিথ্যা অভিযোগ দায়ের করেছে। সিরাজগঞ্জ যে ঘটনা শুনছেন তা সম্পূর্ন মিথ্যা। আর স্টাফ বদলির বিষয়েও তার কোন হাত নেই। প্রধান কার্যালয়ের নির্দেশে এসব স্টাফদের বদলী করা হয়েছে।

এ বিষয়ে গ্রামীণ ব্যাংকের কেন্দ্রীয় শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার মোসলেম উদ্দিন বলেন, যোনাল ম্যানেজারের বদলি করার কোন নিয়ম নেই। অফিসিয়াল সিস্টেম অনুযায়ী স্টাফদের বদলি করা হয়। গ্রামীণ ব্যাংক কর্মচারী সমিতি রয়েছে। এ কারণে তিন বছর পর পর সবাইকে নিয়ম অনুযায়ী বদলি করা হয়। নারী কেলেঙ্কারীর ঘটনাটি সম্পূর্ণ মিথ্যা ও সাজানো ঘটনা। ওই অফিসের একজন কর্মচারী ব্যক্তিস্বার্থে ওই মহিলাকে দিয়ে মিথ্যা ধর্ষণের সাজানো নাটক করিয়েছে।
BBS cable ad