South east bank ad

আরও ২টি হারবার প্যাট্রল বোট যুক্ত হয়েছে কোস্টগার্ডে

 প্রকাশ: ৩১ মে ২০২১, ০৮:১২ অপরাহ্ন   |   কোস্ট গার্ড

আরও ২টি হারবার প্যাট্রল বোট যুক্ত হয়েছে কোস্টগার্ডে

বাংলাদেশ কোস্ট গার্ড ও নারায়ণগঞ্জের ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের মধ্যে দুটি হারবার প্যাট্রল বোট ক্রয়ের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।
 বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরে বাংলাদেশ কোস্ট গার্ড এবং ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিঃ, নারায়ণগঞ্জ এর মধ্যে ২০২১-২০২২ অর্থ বছরের রাজস্ব বাজেটের আওতায় ২টি হারবার প্যাট্রল বোট (এইচপিবি) নির্মাণ ও সরবরাহের লক্ষ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।



চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমডোর এস এম মনিরুজ্জামান, ব্যবস্থাপনা পরিচালক, ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিঃ, নারায়ণগঞ্জ। এছাড়াও কোস্ট গার্ড সদর দপ্তরের পরিচালকগণ এবং ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক যুগান্তরকে বলেন, ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের একনিষ্ঠ সহায়তায় বাংলাদেশ কোস্ট গার্ডের সক্ষমতা ও কর্মপরিধি উত্তরোত্তর বৃদ্ধি পাবে এবং দুই সংস্থার মধ্যে কার্যক্রম আরও সুদৃঢ় হবে মর্মে আশা করা যাচ্ছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১ আগস্ট নারায়ণগঞ্জের ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের তত্ত্বাবধানে নির্মিত ২টি ইনসোর প্যাট্রল ভেসেল (আইপিভি) বিসিজিএস সবুজ বাংলা ও বিসিজিএস শ্যামল বাংলা এবং ২টি ফাস্ট প্যাট্রল বোট (এফপিবি) বিসিজিএস সোনাদিয়া ও বিসিজিএস কুতুবদিয়া বাংলাদেশ কোস্ট গার্ডের নিকট হস্তান্তর করে।

এছাড়াও আরও ২টি ইনসোর প্যাট্রল ভেসেল (আইপিভি) বিসিজিএস জয় বাংলা ও বিসিজিএস অপূর্ব বাংলা এবং ৬টি বড় হাই স্পিড বোট নির্মাণ শেষে হস্তাস্তর প্রক্রিয়াধীন রয়েছে।

BBS cable ad

কোস্ট গার্ড এর আরও খবর: