South east bank ad

নিজ গ্রামে পিতার নামে হাসপাতাল উদ্বোধন করেছেন সেনাপ্রধান

 প্রকাশ: ৩১ মে ২০২১, ০৭:৪৫ অপরাহ্ন   |   সেনা প্রধান

নিজ গ্রামে পিতার নামে হাসপাতাল উদ্বোধন করেছেন সেনাপ্রধান

চাদঁপুরের মতলব উত্তর উপজেলার টরকীতে ‘আব্দুল ওয়াদুদ সরকার ১০ শয্যা মা ও শিশু কল্যাণ কেন্দ্র’ হাসপাতাল উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। গত জানুয়ারিতে এটির উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান। 

পরে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের যেকোনো প্রয়োজনে প্রস্তুত আছে বাংলাদেশ সেনাবাহিনী। কারণ দেশের প্রতি সেনাবাহিনীর দায়বদ্ধতা আছে। তাই দেশের জন্য যেকোনো দায়িত্ব পালন করতে বাধ্য তারা। 

এসময় সেনাবাহিনীর সাফল্য তুলে ধরে জেনারেল আজিজ আহমেদ বলেন, দেশবাসী লক্ষ্য করেছেন যে করোনা মহামারীতেও সেনাবাহিনী বেশ তৎপর ছিল। প্রধানমন্ত্রী যখন করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন তখন সেনাবাহিনীর সাহায্য চাওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। তখন সেনাবাহিনী জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছে দেশের জন্য। ৬৪টি জেলার মধ্যে ৬২টি জেলায় প্রতিদিন সেনা সদস্যরা গিয়ে মানুষের জন্য কাজ করেছে, গণসচেনতা সৃষ্টি করেছে ও মানুষের মাঝে মাস্ক এবং ইকুইপমেন্ট দিয়েছে। এছাড়াও করোনা মহামারীতে অস্থায়ী হাসপাতাল তৈরি করে মানুষের চিকিৎসা দিয়েছে এই বাহিনী। গর্ভবতী মায়েরা যখন হাসপাতালে যেতে পারছিলেন না, তখনও সেনাবাহিনী তাদের চিকিৎসা দিয়েছে।



BBS cable ad