South east bank ad

সেনাবাহিনী প্রধান কর্তৃক খুলনা জেলায় সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শন

 প্রকাশ: ১৪ জুলাই ২০২১, ১২:১৮ পূর্বাহ্ন   |   সেনা প্রধান

সেনাবাহিনী প্রধান কর্তৃক খুলনা জেলায় সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শন
সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, ওএসপি, এনডিইউ, পিএসসি আজ মঙ্গলবার(১৩-০৭-২০২১) তারিখে খুলনা জেলায় কোভিড-১৯ মোকাবেলায় সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি প্রথমে খুলনা স্টেডিয়ামে সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে স্থানীয় দুস্থ ও অসহায় জনসাধারণের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম প্রত্যক্ষ করেন। 

এরপর তিনি সেনাবাহিনীর টহল কার্যক্রম সরেজমিনে প্রত্যক্ষ করেন এবং কর্তব্যরত সেনাসদস্যদের সাথে কথা বলেন। এছাড়াও তিনি স্থানীয় প্রশাসন এবং সাধারণ মানুষের সাথে মতবিনিময় করেন। সেনাবাহিনী প্রধান খুলনা জেলায় চলমান “অপারেশন কোভিডশিল্ড” এর ২য় পর্বে সেনাবাহিনী, স্থানীয় প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সমূহের ভূমিকা ও কার্যক্রম প্রত্যক্ষ করে সন্তুষ্টি প্রকাশ করেন। তিনি চলমান করোনা মহামারির কারণে সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে সকলকে সরকার প্রদত্ত বিধি-নিষেধ যথাযথ ভাবে পালনের মাধ্যমে করোনা মোকাবেলায় ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানান। বাংলাদেশ সেনাবাহিনী কোভিড-১৯ মহামারিসহ যে কোন দুর্যোগ মোকাবেলায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও সরকারের দিকনির্দেশনায় বেসামরিক প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সমূহের সাথে কাঁধেকাঁধ মিলিয়ে জনগণের কল্যাণে কাজ করে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

পরিদর্শনকালে সেনা সদরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ছাড়াও জিওসি ৫৫ পদাতিক ডিভিশন মেজর জেনারেল মোঃ নূরুল আনোয়ার এবং স্থানীয় বেসামরিক প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। খুলনা শহর পরিদর্শন শেষে সেনাবাহিনী প্রধান যশোর সেনানিবাসে গমন করেন। যশোর সেনানিবাসে সেনাপ্রধান সকল পদবীর উদ্দেশ্যে দরবারে বক্তব্য প্রদানকরেন এবং সেনা কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাব পুনরায় বৃদ্ধি পাওয়ায় সরকারের সিদ্ধান্ত মোতাবেক গত ০১ জুলাই ২০২১ তারিখ হতে বেসামরিক প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সমূহকে সহায়তার উদ্দেশ্যে দেশব্যাপী সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। এ প্রেক্ষিতে ৫৫ পদাতিক ডিভিশনের সেনা সদস্যগণ খুলনা ও ঢাকা বিভাগের ১১টি জেলায় জনসাধারণের মাঝে কোভিডসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিয়মিত টহল পরিচালনার পাশাপাশি সরকার কর্তৃক জারীকৃত বিধি-নিষেধ যথাযথ ভাবে প্রয়োগ নিশ্চিতকল্পে বেসামরিক প্রশাসনের সাথে সমন্বয়ের মাধ্যমে বিবিধ কার্যক্রম পরিচালনা করছে। 

এছাড়াও দায়িত্বপূর্ণ এলাকার জেলাসমূহে যশোর সেনানিবাস কর্তৃক নিয়মিত মেডিক্যাল ক্যাম্প ও ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। অদ্যাবধি ৫৫ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে ৩০০০ পরিবারকে ত্রাণ সামগ্রী এবং ৫টি মেডিক্যাল ক্যাম্প পরিচালনার মাধ্যমে ১৩৪৩ জন সাধারণ জনগণকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করাহ য়েছে। উল্লেখ্য, আজও (১৩ জুলাই ২০২১) ৩০০০ পরিবারকে ত্রাণ বিতরণ করা হবে এবং ভবিষ্যতেও এই কার্যক্রম অব্যাহত থাকবে।

BBS cable ad