South east bank ad

সাভারের জাতীয় স্মৃতিসৌধে নতুন সেনাপ্রধানকে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা

 প্রকাশ: ২৬ জুন ২০২১, ০৪:৪৬ অপরাহ্ন   |   সেনা প্রধান

সাভারের জাতীয় স্মৃতিসৌধে নতুন সেনাপ্রধানকে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা
আজ শনিবার ২৬ জুন ২০২১ইং তারিখ আশুলিয়া থানাধীন জাতীয় স্মৃতিসৌধে নতুন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান এস এম শফিউদ্দিন আহমেদকে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান ঢাকা জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেন সরদার (বিপিএম, পিপিএম)।
বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব পাওয়া জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে গণভবনে গত বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ইং তারিখ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে র‌্যাঙ্ক ব্যাজ পরানো হয়।
নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল ও বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান নতুন সেনাপ্রধানকে জেনারেল র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন।
তিনি আগামী তিন বছর বাংলাদেশ সেনাবাহিনীর প্রধানের দায়িত্ব পালন করবেন।
গত ১০ জুন বৃহস্পতিবার ২০২১ইং তারিখ রাষ্ট্রপতির আদেশে জারি করা এক প্রজ্ঞাপনে এস এম শফিউদ্দিন আহমেদকে বাংলাদেশ সেনাবাহিনীতে জেনারেল পদে পদোন্নতি দিয়ে সেনাপ্রধান করার কথা জানানো হয়। 
জেনারেল শফিউদ্দিন, সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের স্থলাভিষিক্ত হন।
এদিকে আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, বিদায়ী সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের বিদায় সংবর্ধনা গত বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ইং তারিখ ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হয়। 
নতুন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের কাছে দায়িত্বভার হস্তান্তরের পর সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও সব পদবির সদস্যের উপস্থিতিতে বিদায়ী সেনাবাহিনীর প্রধানকে সামরিক রীতিতে বিদায় জানানো হয়।
এছাড়া আজিজ আহমেদ ২৪ জুন বৃহস্পতিবার ২০২১ইং সকালে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শাহাদতবরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। 
এরপর সেনাকুঞ্জে সেনাবাহিনীর একটি চৌকস দল নতুন এই সেনাপ্রধানকে গার্ড অব অনার প্রদান করে এবং সেখানে তিনি একটি গাছের চারা রোপণ করেন।
BBS cable ad