South east bank ad

লেফটেন্যান্ট জেনারেল সাইফুল আলমকে অকালীন অবসর

 প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন   |   সেনা প্রধান

লেফটেন্যান্ট জেনারেল সাইফুল আলমকে অকালীন অবসর

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আর্মি অ্যাক্ট সেকশন-১৮, আর্মি অ্যাক্ট (রুলস) ১২ (১). আর্মি রেগুলেশন্স (রুলস) ৭৮ (সি), ২৫৩সি(ii), ২৬১, সংশোধিত আর্মি রেগুলেশন্স (রুলস) ২৬২(৪) ও ২৬৯(এ), আর্মি রেগুলেশন্স (ইনস্ট্রাশন্স) ১৬৮(বি) এবং কমপেনডিয়াম অব মিলিটারি পেনশন-১৯৮১ এর বিধি-৯(কে) অনুযায়ী সদর দপ্তর আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক), মোমেনশাহী সেনানিবাসে কর্মরত বিএ-২৯৯৯ লে. জেনারেল মো. সাইফুল আলম, এসবিপি, ওএসপি, এসইউপি, এডব্লিউসি, পিএসসি, পিএইচডি’কে সেনাবাহিনীর চাকরি হতে অকালীন (বাধ্যতামূলক) অবসর প্রদান করেছেন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ঢাকা সেনানিবাস সেনাসদর সামরিক সচিবের শাখা থেকে এ অবসর আদেশ জারি করা হয়।

দেশে ছাত্র-জনতার অভ্যুত্থানের পর লেফটেন্যান্ট জেনারেল সাইফুল আলমকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়। এর আগে তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট ছিলেন।

এছাড়া তিনি সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল, ডিরেক্টরেট জেনারেল অব ফোর্সেস ইন্টেলিজেন্সের (ডিজিএফআই) মহাপরিচালক এবং ১১ পদাতিক ডিভিশনের জিওসি হিসেবে দায়িত্ব পালন করেন।

এর আগে, গত ৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সাইফুল আলমের স্থগিত করা ব্যাংক হিসাব সচল হয়। এর দুইদিন আগে গত ৩ সেপ্টেম্বর সাইফুল আলম ও তার পরিবারের ব্যাংক হিসাব স্থগিত করে বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

বিএফআইইউর সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, সাইফুল আলমের হিসাবে অস্বাভাবিক লেনদেন হয়। বিষয়টি বিএফআইইউর নজরে আসায় তার হিসাব স্থগিত করা হয়। তবে লেনদেনের ব্যাখ্যা সন্তোষজনক হওয়ায় স্থগিত করা সব ব্যাংক হিসাব খুলে দেওয়া হয়েছে।

একই সঙ্গে তার স্ত্রী-সন্তানের নামে থাকা হিসাব ও তাদের মালিকানাধীন ব্যবসায়িক প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব খুলে দেওয়া হয়েছে।

BBS cable ad