South east bank ad

‘সেনাবাহিনী জনগণের পাশে আছে, থাকবে’

 প্রকাশ: ১১ অগাস্ট ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন   |   সেনা প্রধান

‘সেনাবাহিনী জনগণের পাশে আছে, থাকবে’

জনসাধারণের জান-মাল ও সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর সার্বিক নিরাপত্তা দিতে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা দেশব্যাপী স্থাপিত ২০৬টি ক্যাম্পের মাধ্যমে ৫৮টি জেলায় মোতায়ন রয়েছেন। জনগণের স্বার্থে এবং রাষ্ট্রের যেকোনো প্রয়োজনে বাংলাদেশ সেনাবাহিনী সব সময় জনগণের পাশে আছে এবং থাকবে। আইএসপিআর এ তথ্য জানিয়েছে।

সেনাবাহিনীর নেতৃত্বে শুক্রবার (৯ আগস্ট) ও আগের দিন বৃহস্পতিবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দুটি দল যথাক্রমে জামালপুর কেন্দ্রীয় কারাগার ও চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালানোর চেষ্টা করা কয়েদিদের প্রতিরোধ করে এবং কারাগারে রক্ষিত অস্ত্র-গোলাবারুদ রক্ষা করে।

সেই সঙ্গে দেশের বিভিন্ন এলাকায় ভাঙচুর ও লুটপাটের ঘটনা প্রতিহত করার পাশাপাশি সংখ্যালঘুদের নিরাপত্তায় নোয়াখালী জেলার একটি মন্দিরে দুষ্কৃতকারীদের আক্রমণ সেনাবাহিনী প্রতিহত করেছে।

এ ছাড়া কক্সবাজারে অবস্থিত বলপূর্বক বাস্তুচ্যুত মায়ানমার নাগরিকদের ক্যাম্পে নিরাপত্তা দিতে সেনাসদস্য মোতায়েন করা হয়। অন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে যৌথ টহল পরিচালনা করে তারা। রাজধানী ঢাকার ২৯টি থানাসহ দেশজুড়ে ৪১৭টি থানায় ইতোমধ্যে সেনা মোতায়েন করা হয়েছে, যা পুলিশের হারিয়ে যাওয়া অস্ত্র উদ্ধার অভিযানকে ত্বরান্বিত করবে। সেই সঙ্গে বঙ্গভবন, প্রধানমন্ত্রীর কার্যালয়, মহাখালী ডেটা সেন্টারসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তায় নিয়োজিত রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব প্রচার করে জনমনে আতঙ্ক সৃষ্টির অপতৎপরতা চলমান রয়েছে বলেও জানায় আইএসপিআর। দেশবাসীকে এ ধরনের গুজবে আতঙ্কিত না হয়ে সেনা ক্যাম্পে যোগাযোগের ক্ষেত্রে নিজের বিচার-বিবেচনা প্রয়োগ করতে অনুরোধ করা হলো।

BBS cable ad