শিরোনাম

South east bank ad

দেশে গণতন্ত্র বজায় রাখতে ন্যায় বিচার প্রতিষ্ঠার বিকল্প নেই : বিচারপতি ওবায়দুল হাসান

 প্রকাশ: ০৪ জুলাই ২০২৩, ১১:৩৭ পূর্বাহ্ন   |   বিচার বিভাগ

দেশে গণতন্ত্র বজায় রাখতে ন্যায় বিচার প্রতিষ্ঠার বিকল্প নেই : বিচারপতি ওবায়দুল হাসান
সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, শুধু ন্যায়কুঞ্জ প্রতিষ্ঠা করলেই হবে না, দেশে গণতন্ত্র বজায় রাখতে ন্যায় বিচার প্রতিষ্ঠার বিকল্প নেই। 

তিনি বলেন, আইনের শাসন প্রতিষ্ঠা করতে দ্রুত ন্যায় বিচার দিতে হবে। 

সোমবার সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে বিচারপ্রার্থীদের জন্য বিশ্রামাগার (ন্যায়কুঞ্জ) ও বৃক্ষ কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হেমায়েত উদ্দিন এর সভাপতিত্বে ও চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ রোকন উদ্দিন কবির এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ্, নারী ও শিশু ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মো. জাকির হোসেন ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১ম আদালত) মহিউদ্দিন মুরাদ প্রমুখ। বিচারপতি উদ্বোধনী অনুষ্ঠান শেষে সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। 

বিচারপতি ওবায়দুল হাসান আরো বলেন, সবাই মিলে এক হয়ে কাজ করতে পারলে বঙ্গবন্ধুর সোনারবাংলা প্রতিষ্ঠা করা সম্ভব হবে।  
এসময় উপস্থিত ছিলেন বিচারপতির সহধর্মিণী বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেজপা) পরিচালক নাফিসা বানু, পিপি ড. খায়রুল কবীর রুমেন এডভোকেট, জিপি এডভোকেট আখতারুজ্জামান আহমদ সেলিম, জেলা আইনজীবী সমিতির সভাপতি তৈয়্যবুর রহমান বাবুল ও সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল হক প্রমুখ। 
BBS cable ad

বিচার বিভাগ এর আরও খবর: