শিরোনাম

South east bank ad

প্রধানমন্ত্রীর নির্দেশে অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার তামিমের

 প্রকাশ: ০৭ জুলাই ২০২৩, ০৯:১০ অপরাহ্ন   |   খেলা

প্রধানমন্ত্রীর নির্দেশে অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার তামিমের
প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুরোধে নিজের অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করলেন টাইগার দলনেতা ও ওপেনার তামিম ইকবাল খান। গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা শেষে এই সিদ্ধান্তে আসেন তিনি।

হুট করে গতকাল বৃহস্পতিবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন বাংলাদেশ দলের অধিনায়ক ও ওপেনার তামিম ইকবাল খান। এরপর থেকেই শোনা যাচ্ছিল প্রধামন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করবেন তিনি। অবশেষে আজ প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গণভবনে যান তামিম।

মূলত অবসরের সিদ্ধান্ত নিয়ে কথা বলতেই প্রধানমন্ত্রী তামিমকে গণভবনে ডাকেন।বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন শেষ পর্যন্ত তামিমের সঙ্গে যোগাযোগ করতে না পারায় মাশরাফির মাধ্যমে যোগাযোগ করেন প্রধানমন্ত্রী। গণভবনে মাশরাফিকে নিয়ে তামিমের সঙ্গে এই মুহূর্তে আলোচনা চলে। তামিমের স্ত্রী আয়েশাও সঙ্গে ছিলেন। পরে বোর্ড সভাপতি নাজমুল হাসানকেও সেখানে ডেকে নেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সাথে বৈঠক শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ভিন্ন এক তামিম। তিনি জানান, প্রধানমন্ত্রীকে আমাকে খেলায় ফিরতে বলেছেন। আমি আমার অবসরের সিদ্ধান্ত থেকে সরে এসেছি।

তামিম বলেন, ‘আজ বিকেলে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে তার বাসভবনে আমন্ত্রণ জানিয়েছিলেন। প্রধানমন্ত্রীর সাথে আলোচনার পর তিনি আমাকে ক্রিকেটে ফেরার নির্দেশ দেন তিনি। আমি আমার অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করছি।’

তামিম আরও বলেন, ‘আমি যে কাউকেই না বলতে পারি, কিন্তু দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিকে না বলা অসম্ভব। পাপন ভাই যখন এখানে ছিলেন তখন মাশরাফি ভাই আমাকে ফোন করেছিলেন। তারাই এখানে বড় ফ্যাক্টর ছিলেন। প্রধানমন্ত্রী আমাকে দেড় মাসের বিরতি দিয়েছেন। আমি আমার চিকিৎসা সম্পন্ন করবো এবং আবারও ক্রিকেটে ফিরে আসবো।’

গতকাল চট্টগ্রামের একটি হোটেলে সংবাদ সম্মেলন করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তামিম। তার এমন অস্বাভাবিক বিদায়ের সিদ্ধান্তের কোনো সুনির্দিষ্ট কারণও তিনি জানাননি। এরপর সেটির নিদিষ্ট তথ্য জানাতে পারেননি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও।

বন্দরনগরী চট্টগ্রামে বৃহস্পতিবার দুপুরে জরুরি সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন ওয়ানডে দলের অধিনায়ক এবং ওপেনার। সংবাদ সম্মেলনের শুরুর দিকে স্বতস্ফুর্ত থাকলেও একপর্যায়ে গলা ধরে আসে তামিম ইকবালের। তিনি কথাই বলতে পারছিলেন না। বারংবার তাকে মুখ নিচু করে চোখ মুছতে যায়।

BBS cable ad

খেলা এর আরও খবর: