South east bank ad

র‌্যাব ডিজি খুরশীদ হোসেনের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

 প্রকাশ: ২৩ মে ২০২৩, ০৬:০৯ অপরাহ্ন   |   র‍্যাব প্রধান

র‌্যাব ডিজি খুরশীদ হোসেনের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি
র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেনের মেয়াদ আরো এক বছর বেড়েছে। ২০২৪ সালের ৫ জুন পর্যন্ত র‌্যাব ডিজির দায়িত্ব পালন করবেন তিনি।

আজ মঙ্গলবার (২৩ মে) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন মন্ত্রণালয়ের উপসচিব মোহা. রফিকুল ইসলাম।


সেখানে বলা হয়, র‍্যাব মহাপরিচালক হিসাবে কর্মরত বিসিএস (পুলিশ) ক্যাডারের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক এম খুরশীদ হোসেনকে ‘সরকারি চাকরি আইন, ২০১৮- এর ধারা ৪৯ অনুযায়ী তার অবসর-উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে আগামী ৫ জুন ২০২৩ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ১ (এক) বছর মেয়াদে স্ববেতনে র‍্যাবের মহাপরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ’ প্রদান করা হলো।


২০২২ সালের ৩০ সেপ্টেম্বর র‍্যাব মহাপরিচালকের দায়িত্ব নেন খুরশীদ হোসেন। তিনি এই পদে বর্তমান আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের স্থলাভিষিক্ত হয়েছিলেন। চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি তিনি গ্রেড-১ পদে পদোন্নতি পান। চাকরি জীবনে ডিএমপির বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন এম খুরশীদ হোসেন।

বিসিএস পুলিশ ক্যাডারের ১২তম (পুলিশ) ব্যাচে সহকারী পুলিশ সুপার হিসেবে তিনি কর্মজীবন শুরু করেন। সবশেষ তিনি পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) হিসেবে দায়িত্বে ছিলেন। এম খুরশীদ হোসেনের গ্রামের বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানীতে।  তিনি দুবার পুলিশের সর্বোচ্চ পদক ‘বিপিএম’ ও একবার ‘পিপিএম’ পেয়েছেন।
BBS cable ad

র‍্যাব প্রধান এর আরও খবর: