শিরোনাম

South east bank ad

রেলওয়ে জেলা পুলিশ, চট্টগ্রাম কর্তৃক কমিউনিটি পুলিশিং ডে/২০২৩ উদযাপন

 প্রকাশ: ০৪ নভেম্বর ২০২৩, ০৭:২৯ অপরাহ্ন   |   পুলিশ

রেলওয়ে জেলা পুলিশ, চট্টগ্রাম কর্তৃক কমিউনিটি পুলিশিং ডে/২০২৩ উদযাপন

অদ্য ০৪/১১/২০২৩খ্রিঃ তারিখ চট্টগ্রাম রেলওয়ে জেলার উদ্যেগে চট্টগ্রাম রেলওয়ে থানা চত্বরে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ এর র‌্যালি, আলোচনা সভা, ক্রেস্ট ও সনদ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ হাছান চৌধুরী, পুলিশ সুপার, রেলওয়ে জেলা, চট্টগ্রাম ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব  জনাব উর্মি দেব, সহকারী পুলিশ সুপার, চট্টগ্রাম রেলওয়ে সার্কেল , জনাব মোঃ  মাজাহারুর করিম, ওসি, চট্টগ্রাম রেলওয়ে থানা । সভায় আরো উপস্থিত ছিলেন রেলওয়ে পুলিশের বিভিন্ন অফিসার ও ফোর্স, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য, চট্টগ্রাম স্টেশনের বিভিন্ন কর্মকর্তা, কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ এবং স্কুলের শিক্ষক, মসজিদের ইমাম, চট্টগ্রাম স্টেশনের আশপাশের ব্যবসায়ী ও স্থানীয় জনসাধারণ।

এ বছর চট্টগ্রাম রেলওয়ে জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা হিসেবে চট্টগ্রাম রেলওয়ে থানার এসআই (নিঃ) মোঃ সালাউদ্দিন নোমান এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে  চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার জনাব মোঃ শফিকুল ইসলামকে নির্বাচিত করা হয় এবং মাননীয় আইজিপি মহোদয় কর্তৃক প্রেরিত ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়।

সভায় সকলেই কমিউনিটি পুলিশিং/বিট পুলিশিং এর মাধ্যমে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধ, চোরাচালান ও মাদকদ্রব্য নির্মুল করার কথা আলোচনা করেন এবং সম্মলিতভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

প্রধান অথিতি তার বক্তব্যে উপস্থিত সম্মানিত অভিভাবদের তাদের সন্তানদের পাথর নিক্ষেপের কুফল সম্পর্কে বর্ণনা করতে, সম্মানিত স্কুলের শিক্ষকগন যাতে পাঠদানের সময় ছাত্রছাত্রীদের পাথর নিক্ষেপের কুফল সম্পর্কে বর্ণনা করতে এবং সম্মানিত মসজিদের ইমামগন জুমার নামাজের খুতবার আগে সম্মানিত মুসল্লিদের পাথর নিক্ষেপের কুফল সম্পর্কে অবহিত করতে সকলকে অনুরোধ করেন।

 মাদকদ্রব্য ও ছিনতাই বন্ধে মাদককারবারী/ছিনতাইকারীদের ধরিয়ে দিতে পুলিশকে সহায়তা প্রদানের জন্য প্রধান অতিথি সকলের সহযোগিতা কামনা করলে উপস্থিত সকলেই সহযোগিতা করবেন মর্মে প্রতিজ্ঞা করেন।

কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উপলক্ষে আয়োজিত সভার সভাপতিত্ব করেন চট্টগ্রাম রেলওয়ে স্টেশন কমিউনিটি পুলিশিং কমিটি সভাপতি জনাব মোঃ রতন কুমার চৌধুরী, স্টেশন ম্যানেজার, চট্টগ্রাম রেলওয়ে স্টেশন। এছাড়াও লাকসাম রেলওয়ে থানা কর্তৃক লাকসাম রেলওয়ে স্টেশনে ও চাঁদপুর রেলওয়ে থানা চাঁদপুর রেলওয়ে স্টেশনে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ অনুষ্ঠান পালন করেন। 

এ বছরের কমিউনিটি পুলিশ এর মূল প্রতিপাদ্য বিষয়  “পুলিশ- জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি ”
BBS cable ad