South east bank ad

গত ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ২৩২২

 প্রকাশ: ০৮ জুন ২০২১, ০৯:৩৬ অপরাহ্ন   |   দেশ

গত ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ২৩২২
মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে দুই হাজার ৩২২ জনের শরীরে, দেড় মাসের মধ্যে সর্বোচ্চ। এর আগে সবশেষ গত ২৯ এপ্রিল দুই হাজার ৩৪১ জন শনাক্তের তথ্য জানানো হয়। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা আট লাখ ১৫ হাজার ২৮২ জন।
 ৪৪ জনের মৃত্যু হয়েছে, যা এক মাসের মধ্যে সর্বোচ্চ। এ আগে সবশেষ ৮ মে ৪৫ জনের মৃত্যুর তথ্য জানানো হয়েছিল। এ নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৯১৩ জনে।  গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৬ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের ৩ জন এবং ৩১ থেকে ৪০ বছরের ৪ জন ও ১১ থেকে ২০ বছরের একজন।
গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৬২ জন করোনামুক্ত হয়েছেন। সবমিলিয়ে দেশে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা সাত লাখ ৫৫ হাজার ৩০২ জন।  গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২.১২ শতাংশ। সুস্থতার হার ৯২.৬৪ শতাংশ। আর মৃত্যুর হার ১.৫৮ শতাংশ।
১৯ হাজার ১৬৫টি নমুনা পরীক্ষার করে দুই হাজার ৩২২ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়। নতুন যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৭ জন ও নারী ১৭ জন।


আজ মঙ্গলবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।


BBS cable ad