South east bank ad

অভিবাসন ব্যবস্থায় সুশাসন নিশ্চিতে বহুমুখী কমূর্সচি নিয়েছে সরকার

 প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২১, ১০:৫৮ অপরাহ্ন   |   দেশ

অভিবাসন ব্যবস্থায় সুশাসন নিশ্চিতে বহুমুখী কমূর্সচি নিয়েছে  সরকার

আজ (১৮ ডিসেম্বর) শনিবার ‘বাংলাদেশ সুপ্রিম কোর্ট দিবস’। ২০১৭ সালের ২৫ অক্টোবর সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভায় প্রতি বছর ১৮ ডিসেম্বর সুপ্রিম কোর্ট দিবস পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। সেই ধারাবাহিকতায় এবার দেশে পঞ্চমবারের মতো দিবসটি পালিত হচ্ছে।

স্বাধীন বাংলাদেশের সংবিধান অনুযায়ী ১৯৭২ সালের ১৮ ডিসেম্বর প্রথম উচ্চ আদালতের কার্যক্রম শুরু হয়। সেই দিনটিকে স্মরণ করে ফুলকোর্ট সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় ১৮ ডিসেম্বর বাংলাদেশ সুপ্রিম কোর্ট দিবস পালন করা হবে। ২০১৭ সালের ২৫ অক্টোবর সুপ্রিম কোর্টের পক্ষ থেকে এ সিদ্ধান্ত জানানো হয়।

দিবসটি উপলক্ষে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি, আইনজীবী এবং বিশিষ্ট ব্যক্তিবর্গের অংশগ্রহণে সুপ্রিম কোর্ট জাজেস স্পোর্টস কমপ্লেক্সে আলোচনা সভা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে আজ বিকেল সাড়ে ৩টার এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বঙ্গবভন থেকে ভিডিও কনফারেন্সে উপস্থিতি থাকবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আইনমন্ত্রী আনিসুল হক।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেবেন- সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি, অ্যাটর্নি জেনারেল ও বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান এ এম আমিন উদ্দিন এবং বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন সুপ্রিম কোর্ট দিবস উদযাপন সংক্রান্ত জাজেস কমিটির সভাপতি বিচারপতি ওবায়দুল হাসান।

BBS cable ad