South east bank ad

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর আমন্ত্রণে বিএসএফ’র ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে বর্ডার গার্ড বাংলাদেশ প্রতিনিধিদলের ভারতে গমন

 প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২১, ১১:৪৭ অপরাহ্ন   |   দেশ

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর আমন্ত্রণে বিএসএফ’র ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে বর্ডার গার্ড বাংলাদেশ প্রতিনিধিদলের ভারতে গমন
ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর আমন্ত্রণে বিএসএফ’র ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম, বিজিবিএম (বার), এনডিসি, পিএসসি’র নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদল ভারতে গমন করেছেন।  

০৫ ডিসেম্বর ২০২১ তারিখে বিএসএফ'র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভারতের জয়সালমের (রাজস্থান) এ অনুষ্ঠিতব্য বিএসএফ প্যারেড ও অন্যান্য অনুষ্ঠানে যোগদানের জন্য বিজিবি মহাপরিচালকের নেতৃত্বে ০৬ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল গত ০৩ ডিসেম্বর ২০২১ তারিখ বিকেলে ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে কলকাতা ও নয়াদিল্লী হয়ে অদ্য ০৪ ডিসেম্বর ২০২১ তারিখ বিকেলে ভারতের জয়সালমের (রাজস্থান) বিমানবন্দরে পৌঁছান। এসময় বিএসএফের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বাংলাদেশ প্রতিনিধিদলকে উষ্ণ অভ্যর্থনা জ্ঞাপন করেন।  

বিজিবি মহাপরিচালকের এই সফর বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যকার বিরাজমান পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ আস্থা ও সুসম্পর্ক জোরদার, দ্বিপাক্ষিক সহযোগিতা বৃদ্ধি এবং উভয় দেশের সীমান্ত সমস্যা নিরসনে অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে। 

এছাড়াও বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন (BWWA)-এর আমন্ত্রণে বিজিবি সীমান্ত কল্যাণ সমিতি (SHIPKS) এর প্রধান পৃষ্ঠপোষক ও বিজিবি মহাপরিচালকের পত্নী সোমা ইসলাম BWWA আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন এবং তাদের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করবেন। উক্ত পরিদর্শনের মাধ্যমে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পারস্পরিক সৌহার্দ্য ও সম্প্রীতি জোরদার ছাড়াও উভয় সংগঠনের কল্যাণমূলক উদ্যোগ ও সফলতা সম্পর্কিত অভিজ্ঞতা বিনিময়ের ফলে বিজিবি ও বিএসএফ পরিবারসমূহ পারস্পরিকভাবে লাভবান হবে। 

উল্লেখ্য, বিএসএফ'র প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষে আগামী ০৮ ডিসেম্বর ২০২১ তারিখে বিজিবি মহাপরিচালকের নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদল ঢাকায় প্রত্যাগমন করবেন। 
BBS cable ad