South east bank ad

লঘুচাপের কারণে সমুদ্র বন্দরে তিন নম্বর সতর্ক সংকেত

 প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৮ অপরাহ্ন   |   দেশ

লঘুচাপের কারণে সমুদ্র বন্দরে তিন নম্বর সতর্ক সংকেত
লঘুচাপের কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সুস্পষ্ট লঘুচাপটি উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশ-পশ্চিমবঙ্গ এলাকায় অবস্থান করছে। সমূদ্র বন্দরসমুহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এতে আরও বলা হয়, আজ বুধবার ২৯ সেপ্টেম্বর খুলনা, বরিশাল বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে। 

এদিকে, ভারতের গণমাধ্যমে বলা হয়েছে, গতকাল মঙ্গলবার রাত থেকেই কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনাসহ উপকূলবর্তী এলাকাগুলোতে ভারি বৃষ্টি শুরু হয়। সেই বৃষ্টি আজ বুধবার সকালেও অবিরাম চলছে। আবহবিদরা জানিয়েছেন, সুস্পষ্ট নিম্নচাপের কারণেই এমন পরিস্থিতি। এর প্রভাব আগামী ২৪ ঘণ্টা চলবে। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আজ বুধবার পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামের কয়েকটি জায়গায় ভারি থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে। বাঁকুড়া ও পুরুলিয়ার কিছু জায়গাতেও ভারি থেকে অতি ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। টানা বৃষ্টির কারণে আজ বুধবার তাপমাত্রাও কমবে।

BBS cable ad