South east bank ad

পূর্ণাঙ্গভাবে অনলাইন চা নিলাম চালু এখন সময়ের দাবি : চা বোর্ড চেয়ারম্যান

 প্রকাশ: ১০ অগাস্ট ২০২১, ০৪:২৪ অপরাহ্ন   |   দেশ

পূর্ণাঙ্গভাবে অনলাইন চা নিলাম চালু এখন সময়ের দাবি : চা বোর্ড চেয়ারম্যান
দেশের চা নিলাম ও চায়ের বিপণন কার্যক্রম আরো গতিশীল করতে পূর্ণাঙ্গভাবে অনলাইন চা নিলাম সিস্টেম চালু করতে হবে বলে মন্তব্য করেন বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম। সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসেবে এটা বাস্তবায়ন এখন সময়ের দাবি বলে জানান তিনি।

গতকাল সোমবার ৯ আগস্ট চট্টগ্রাম নিলাম কেন্দ্রের নিলাম কার্যক্রম পরিদর্শন শেষে টিটিএবি ও চা ব্রোকার প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি নিলাম কেন্দ্র, চা ব্রোকার হাউজ এবং চায়ের বন্ডেড ওয়্যারহাউজ পরিদর্শন করেন।

চা বোর্ডের চেয়ারম্যান বলেন, এরই মধ্যে পরীক্ষামূলকভাবে অনলাইন চা নিলাম চালু হয়েছে। আমরা চাই দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গভাবে অনলাইন চা নিলাম শুরু হোক। এজন্য প্রয়োজনীয় কারিগরি সহায়তা, প্রশিক্ষণ ও অবকাঠামো উন্নয়নে টিটিএবিকে সর্বোচ্চ সহায়তা দেওয়া হবে। টি ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশকে (টিটিএবি) দ্রুত কার্যক্রম গ্রহণ করতে হবে। যার মাধ্যমে ক্রেতারা ঘরে বসেই চা ক্রয় করতে পারবেন। এছাড়া বাগান মালিকরাও নিলাম চলাকালীন চায়ের দাম সম্পর্কে জানতে পারবেন।

টিটিএবির সভাপতি ওমর হান্নান বলেন, চা বোর্ডের নির্দেশনার পরিপ্রেক্ষিতে টিটিএবি কর্তৃক চট্টগ্রাম নিলাম কেন্দ্রে এরই মধ্যে পরীক্ষামূলকভাবে অনলাইন নিলাম কার্যক্রম চালু রয়েছে। পূর্ণাঙ্গরূপে অনলাইন চা নিলাম চালুর বিষয়ে কার্যক্রম শুরু হয়েছে এবং বাংলাদেশ চা বোর্ডের সঙ্গে টিটিএবির নিবিড় যোগাযোগ রয়েছে।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ চা বোর্ডের সদস্য (অর্থ ও বাণিজ্য) ড. নাজনীন কাউসার চৌধুরী, চা বোর্ডের সদস্য (গবেষণা ও উন্নয়ন) মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, সচিব (ভারপ্রাপ্ত) মোহাম্মাদ রুহুল আমিন, বিপণন কর্মকর্তা আহসান হাবিব, টিটিএবির সাবেক সভাপতি শাহ মঈনুদ্দীন হাসান, চা ব্রোকার ও ওয়্যারহাউজ প্রতিনিধিসহ চা ব্যবসায়ীরা।
BBS cable ad