South east bank ad

দেশে চীনা টিকার পরীক্ষামূলক প্রয়োগ শুরু

 প্রকাশ: ২৫ মে ২০২১, ০৯:০৫ অপরাহ্ন   |   দেশ

দেশে চীনা টিকার পরীক্ষামূলক প্রয়োগ শুরু
আজ মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাসের চীনা টিকার পরীক্ষামূলক প্রয়োগ শুরু হয়েছে।  এ টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। পরীক্ষামূলক টিকা প্রদানের পর টিকা গ্রহণকারীদের সাত থেকে ১০ দিন পর্যবেক্ষণে রাখা হবে। এরপর চীন থেকে পাওয়া উপহারের পাঁচ লাখ ডোজ টিকা আড়াই লাখ মানুষকে দেয়া হবে। বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পসহ বাংলাদেশে বিভিন্ন কাজে অবস্থানরত চীনা নাগরিক ও চীনে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের এ টিকার আওতায় আনা হবে। চীন সরকারের উপহারের পাঁচ লাখ ডোজ টিকায় আড়াই লাখ মানুষকে টিকা দেয়া সম্ভব হবে ।

ঢাকার চারটি সরকারি হাসপাতাল-ঢাকা মেডিকেল কলেজ, স্যার সলিমুল্লাহ, মুগদা ও সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে চিকিৎসক, নার্স ও টেকনোলজিস্টদের পরীক্ষামূলকভাবে এ টিকা দেয়া হবে।



স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও পরিচালক অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, প্রাথমিকভাবে চীনের উপহারের এ টিকা ১ হাজার জনকে দেয়া হবে। এ মুহূর্তে মেডিকেল কলেজ, নার্সিং ইনস্টিটিউট, ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি’র শিক্ষার্থী এবং করোনা রোগীদের চিকিৎসার সঙ্গে জড়িতদের টিকা দেয়া হবে।

BBS cable ad