শিরোনাম

South east bank ad

অপরাধীদের মোকাবেলায় প্রযুক্তিগত জ্ঞানের বিকল্প নেই— সিআইডি প্রধান

 প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৩১ অপরাহ্ন   |   সিআইডি

অপরাধীদের মোকাবেলায় প্রযুক্তিগত জ্ঞানের বিকল্প নেই— সিআইডি প্রধান
অপরাধীর পরিবর্তিত কৌশল মোকাবেলায় প্রযুক্তিগত জ্ঞানের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান মোহাম্মদ আলী মিয়া। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সিআইডি সদর দফতরে দুটি কোর্সের সমাপনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া বলেন, অপরাধীর পরিবর্তিত কৌশল মোকাবেলায় প্রযুক্তিগত জ্ঞানের বিকল্প নেই। বিজ্ঞানভিত্তিক তদন্তে সর্বাধিক গুরুত্বারোপ করতে হবে। প্রশিক্ষণলব্ধ জ্ঞান কর্মক্ষেত্রে প্রয়োগ করতে পারলে অপরাধীরা যতই নতুন কৌশল গ্রহণ করুক না কেন তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা এবং সাজা নিশ্চিত করা সম্ভব হবে।

ক্রেমিনাল ইনটেলিজেন্স অ্যানালাইসিস শীর্ষক ৪ সপ্তাহ মেয়াদি কোর্সটিতে অংশ নেন পুলিশের বিভিন্ন ইউনিটের সহকারী পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার ২২ জন কর্মকর্তা। এছাড়া সাইবার ইনটেলিজেন্স অ্যান্ড ইনভেস্টিগেশন শীর্ষক ১২ দিন মেয়াদি কোর্সটিতে অংশ নেন সাব-ইন্সপেক্টর, ইন্সপেক্টর ও সহকারী পুলিশ সুপার পদ-মর্যাদার ১৯ কর্মকর্তা।

কোর্সের সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিআইডির ডিআইজি (এইচআরএম ও ঢাকা মেট্রো) মো. মাইনুল হাসান, সিআইডির বিশেষ পুলিশ সুপার (ঢাকা মেট্রো ওয়েস্ট ও ফরেনসিক) এ.কে.এম এমরান ভূঞাসহ আরো অনেকে। 
BBS cable ad