শিরোনাম

South east bank ad

আর্মি সার্ভিস কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৩ এবং কোর পুনর্মিলনী অনুষ্ঠিত

 প্রকাশ: ০৬ নভেম্বর ২০২৩, ০৬:২০ অপরাহ্ন   |   সেনাবাহিনী

আর্মি সার্ভিস কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৩ এবং কোর পুনর্মিলনী অনুষ্ঠিত
বাংলাদেশ সেনাবাহিনীর আর্মি সার্ভিস কোরের ৬ষ্ঠ কোর পুনর্মিলনী ও ৪২তম বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৩ আজ সোমবার (০৬-১১-২০২৩) খুলনাস্থ জাহানাবাদ সেনানিবাসের আর্মি সার্ভিস কোর সেন্টার এন্ড স্কুলে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। সেনাবাহিনী প্রধান আর্মি সার্ভিস কোর সেন্টার এন্ড স্কুলে পৌঁছালে তাঁকে স্বাগত জানান আর্মি সার্ভিস কোরের নবনিযুক্ত কর্নেল কমান্ড্যান্ট, জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড এবং জেনারেল অফিসার কমান্ডিং ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার যশোর এরিয়া। এ সময় আর্মি সার্ভিস কোর সেন্টার এন্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে আর্মি সার্ভিস কোরের একদল চৌকস সেনাসদস্য মনোমুগ্ধকর কোর পুনর্মিলনী কুচকাওয়াজ প্রদর্শন ও প্রধান অতিথিকে সম্ভাষণ জ্ঞাপন করেন।

এরপর সেনাবাহিনী প্রধান বাৎসরিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত আর্মি সার্ভিস কোরের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন এবং এ কোরের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত বিভিন্ন কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন। বক্তব্যের শুরুতেই তিনি স্বাধীনতার মহান স্থপতি এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। একই সাথে তিনি স্মরণ করেন মহান স্বাধীনতা যুদ্ধে আত্নোৎসর্গকারী আর্মি সার্ভিস কোরের বীর সেনানীসহ সকল বীর মুক্তিযোদ্ধাদের। সেনাবাহিনী প্রধান আর্মি সার্ভিস কোরের গৌরবোজ্জ্বল ঐতিহ্য, যুদ্ধ ও শান্তিকালীন নিরবিচ্ছিন্নভাবে রসদ ও পিওএল সরবরাহ এবং যানবাহন সহায়তা প্রদানের মত গুরুত্বপূর্ণ ভূমিকার কথা স্মরণ করেন। এছাড়াও তিনি আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে এই কোরের সকল সদস্যের প্রতি আহ্বান জানান। এছাড়াও সেনাবাহিনী প্রধান জাহানাবাদ সেনানিবাসে ৫০ শয্যা বিশিষ্ট একটি সম্মিলিত সামরিক হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

উল্লেখ্য, গতকাল (০৫ নভেম্বর ২০২৩) আর্মি সার্ভিস কোরের ৭ম ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত হন সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান, এসজিপি, পিএসসি। আর্মি সার্ভিস কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলন ও কোর পুনর্মিলনী উপলক্ষ্যে সেনাবাহিনী প্রধানের উপস্থিতির মধ্য দিয়ে এই কোরের সদস্যদের মাঝে নতুন উদ্দীপনা সৃষ্টি ও কোরের প্রতিটি সদস্যের মাঝে আগামী দিনে দেশ সেবার অনন্য দৃষ্টান্ত স্থাপনের প্রত্যয় পুনর্ব্যক্ত হয়েছে। অনুষ্ঠানে ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ, অন্যান্য অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার, অন্যান্য পদবির সেনাসদস্য এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
BBS cable ad

সেনাবাহিনী এর আরও খবর: